Advertisement
২৭ এপ্রিল ২০২৪

বিশ্বকাপের কথা মাথায় রেখে সতর্ক বেয়ারস্টো

নিউজ়িল্যান্ড আবার টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই ধাক্কা খেয়েছে। তাদের অধিনায়ক কেন উইলিয়ামসন চোটের জন্য এই সিরিজে নেই। তবে উইলিয়ামসন না থাকলেও তাঁদের প্রতিপক্ষ কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে বলে মনে করছেন বেয়ারস্টো।

ছবি এএফপি।

ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৯ ০৪:৪৪
Share: Save:

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচটি টি-টোয়েন্টি সিরিজকে ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছেন। অর্থাৎ আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে লক্ষ্য রেখে তৈরি হওয়া। এই সিরিজে ইংল্যান্ড দলে পাঁচ জন নতুন মুখকে রাখা হয়েছে। জেসন রয়, জো রুট, জস বাটলার, বেন স্টোকস এবং মইন আলির মতো সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে।

তবে বেয়ারস্টো আছেন এই দলে। তিনি বলেছেন, ‘‘টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে লক্ষ্য রেখে এই সিরিজে যাত্রা শুরু হচ্ছে, এই ভাবনাটা রয়েছে দলে। কাউন্টি ক্রিকেটে এত দিন যারা খেলেছে, এ বার তাদের দেশের জার্সিতে নামার সুযোগ পাওয়াটা দারুণ ব্যাপার। তবে দলে জায়গা পেতে গেলে কড়া লড়াই করতে হবে।’’ জুলাই মাসে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে ঐতিহাসিক ফাইনালে ইংল্যান্ড প্রথম বার ওয়ান ডে বিশ্বকাপ জেতে। যে সাফল্য তাদের টি-টোয়েন্টি পারফরম্যান্সেও প্রভাব ফেলবে বলে মনে করেন বেয়ারস্টো। ‘‘চার বছর আগে আমাদের ৫০ ওভার বিশ্বকাপের বৃত্তটা শুরু হয়ে গিয়েছিল। আশা করি আমরা যে ভাবে ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ খেলেছি সে রকম টি-টোয়েন্টিতেও খেলতে পারব।’’

নিউজ়িল্যান্ড আবার টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই ধাক্কা খেয়েছে। তাদের অধিনায়ক কেন উইলিয়ামসন চোটের জন্য এই সিরিজে নেই। তবে উইলিয়ামসন না থাকলেও তাঁদের প্রতিপক্ষ কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে বলে মনে করছেন বেয়ারস্টো। বিশেষ করে বিশ্বকাপ ফাইনালে যে ভাবে স্বপ্নভঙ্গ হয়েছে তার পরে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে থাকবে নিউজ়িল্যান্ড। বেয়ারস্টো বলেন, ‘‘ওরা বিপজ্জনক দল। আমরা খুব কড়া চ্যালেঞ্জের জন্য প্রস্তুতি নিয়েই নামব। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামতে হলে, এই প্রস্তুতিটা সব সময় নিয়ে রাখতে হয়।’’

পাঁচটি টি-টোয়েন্টির পাশাপাশি নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্টও খেলবে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand England Cricket T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE