Advertisement
২৬ এপ্রিল ২০২৪

শিয়রে বিশ্বকাপ, সাজছে শহর

পুরসভার জঞ্জাল অপসারণ দফতর বুলডোজার চালিয়ে গুঁড়িয়ে দেয় রাস্তার ধারে গজিয়ে ওঠা গোটা তিনেক ক্লাব। এমনকী শাসক দলের পার্টি অফিসও ভাঙা পড়ে। অভিযানে ছিলেন তিন নম্বর বরোর চেয়ারম্যান অনিন্দ্যকিশোর রাউত এবং ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পবিত্র বিশ্বাস।

উচ্ছেদ: ভেঙে ফেলা হচ্ছে রাস্তা জুড়ে থাকা নির্মাণ। বৃহস্পতিবার রাতে, নারকেলডাঙায়। ছবি: সুদীপ্ত ভৌমিক।

উচ্ছেদ: ভেঙে ফেলা হচ্ছে রাস্তা জুড়ে থাকা নির্মাণ। বৃহস্পতিবার রাতে, নারকেলডাঙায়। ছবি: সুদীপ্ত ভৌমিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৩৯
Share: Save:

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবলের সূচনা হচ্ছে ৮ অক্টোবর যুবভারতী ক্রীড়াঙ্গনে। তাই স্টেডিয়াম সংলগ্ন চত্বরকে ঢেলে সাজার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। মা উড়ালপুলের পাশ থেকে শহরের আর্কষণীয় স্থানগুলিও আলোয় সাজিয়ে তোলা হবে। সৌন্দর্যায়নের কাজের জন্য বৃহস্পতিবার রাতে সুভাষ সরোবরের কাছে নারকেলডাঙা মেন রোডের পাশে বেআইনি কাঠামো ভাঙল কলকাতা পুরসভা।

পুরসভার জঞ্জাল অপসারণ দফতর বুলডোজার চালিয়ে গুঁড়িয়ে দেয় রাস্তার ধারে গজিয়ে ওঠা গোটা তিনেক ক্লাব। এমনকী শাসক দলের পার্টি অফিসও ভাঙা পড়ে। অভিযানে ছিলেন তিন নম্বর বরোর চেয়ারম্যান অনিন্দ্যকিশোর রাউত এবং ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পবিত্র বিশ্বাস। পুরসভা সূত্রের খবর, নারকেলডাঙা মেন রোডের ওই জায়গা দখলদারদের ঘাঁটি হয়ে যাচ্ছিল। আপাতত সরানো হলেও, খেলা শেষে ফের মাথা তুলতে পারে বলে আশঙ্কা পুর কর্তাদের।

আরও পড়ুন

তাণ্ডবের জুজু, না খেলে চ্যাম্পিয়ন

হোক না অনূর্ধ্ব ১৭। তবু বিশ্বকাপ ফুটবলের আসর তো! তাই ইতিমধ্যেই সাজ সাজ রব পড়ে গিয়েছে শহর জুড়ে। নবান্নর কর্তাদের মতে, শহরে এই প্রথম বিশ্বকাপ ফুটবলের (অনূর্ধ্ব ১৭) আসর বসছে। সল্টলেক স্টেডিয়ামে হলেও কলকাতা পুরসভার দায় যথেষ্ট। মুখ্যসচিবের ডাকে নবান্নে কয়েক দফা বৈঠকও হয়েছে। সেখানে বলা হয়েছে, অনুষ্ঠান যাতে ত্রুটিহীন থাকে, সে ভাবে কাজ করতে হবে। কাজের দায়িত্ব পড়েছে ক্রীড়া, পুর ও নগরোন্নয়ন দফতর, বিধাননগর ও কলকাতা পুরসভার উপরে। স্টেডিয়ামের ভিতর সাজানো হয়েছে। চার দিকের পরিসর বাড়িয়ে সুদৃশ্য আলোকস্তম্ভ বসানো হয়েছে।

স্টেডিয়ামের কাছেই সুভাষ সরোবর। আবর্জনা সাফ করে সেখানেও সৌন্দর্যায়ন শুরু করল প্রশাসন। পুরসভার ইঞ্জিনিয়ারিং দফতরের এক আধিকারিক জানান, উল্টোডাঙায় বাইপাসের মুখ থেকে মা উড়ালপুল পর্যন্ত সৌন্দর্যায়ন হবে। দেশ-বিদেশ থেকে অনেকে শহরে আসবেন খেলা দেখতে। তাই শহর সাজাতে বহু জায়গায় বেআইনি ঝুপড়ি, ক্লাব ভেঙে ফেলা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football FIFA Under 17 Football Tournament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE