• Rio Logo
  • সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফাইনালে ললিতা শেষ করলেন দশ নম্বরে

Lalita Babar
অলিম্পিক্সে ললিতার দৌড়।
  • Rio Logo

রিওর ট্র্যাক থেকে ভারতের জন্য ফের হতাশা জুটল। এ বার ললিতা বাবর। তিন হাজার মিটার স্টিপলচেজের ফাইনালে সোমবার ১০ নম্বরে শেষ করলেন ললিতা। যিনি জাতীয় রেকর্ড গড়ে ফাইনালে ওঠার নজির গড়েছিলেন। কোয়ালিফায়ারে তিনি নিয়েছিলেন ৯:১৯.৭৬ সময়। ফাইনালে ললিতার সময় ৯:২২.৭৪। শনিবারের পারফরম্যান্সের থেকে প্রায় তিন সেকেন্ড পিছিয়ে এ দিন শেষ করেন ললিতা।
তবে দশে শেষ করলেও পিটি উষার ১৯৮৪-তে চারশো মিটার হার্ডলসে চার নম্বরে শেষ করার পর অলিম্পিক্সে ট্র্যাক ইভেন্টে এটাই কোনও ভারতীয়র সেরা পারফরম্যান্স। রবিবার দীপা কর্মকারের পর এ দিন ললিতার নজির দেখে বীরেন্দ্র সহবাগ দুই মেয়ে অ্যাথলিটের প্রচুর প্রশংসা করেন টুইটারে। সঙ্গে প্রাক্তন ক্রিকেটার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আর্জি জানান একটি বিশেষ বিমান ও ট্রেনের নাম দুই অ্যাথলিটের সম্মানে রাখতে। যাতে এই দুই খেলোয়াড়ের কৃতিত্বে আরও উৎসাহ পায় দেশের উঠতি তরুণ অ্যাথলিটরা। ললিতার ইভেন্টে সোনা জেতেন বাহরিনের রুথ জেবেত। অলিম্পিক্সে বাহরিনের প্রথম সোনা। সময় নেন ৮:৫৯.৭৫। একটুর জন্য বিশ্বরেকর্ড (৮:৫৮.৮১) ছুঁতে পারেননি কেনিয়া বংশোদ্ভূত রুথ। ২০১৫ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনাজয়ী কেনিয়ার হাইভিন কিয়েং জেপকোমোই রুপো জেতেন ৯:০৭.১২ সময় করে। ব্রোঞ্জ যুক্তরাষ্ট্রের এমা কোবার্নের। তাঁর সময় ৯:০৭.৬৩।

পাশাপাশি এ দিন হতাশ করলেন ট্রিপল জাম্পার রঞ্জিত মাহেশ্বরী। কোয়ালিফায়ারে ৪৮ জনের মধ্যে রঞ্জিত শেষ করেন ৩০ নম্বরে। তিনি লাফান ১৬.১৩ মিটার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন