Advertisement
২৬ এপ্রিল ২০২৪
লা লিগা

ত্রাতা সেই মেসি

ভাল কারণ পেনাল্টি থেকে দেওয়া আর্জেন্টাইন তারকার গোলে বার্সেলোনা ১-০ হারাল রিয়াল ভায়াদোলিদকে।  লা লিগায় শীর্ষস্থান সুরক্ষিত রেখে দু’নম্বর দল আতলেতিকো দে মাদ্রিদের থেকে মেসিরা এগিয়ে গেলেন সাত পয়েন্ট। বার্সার ২৪ ম্যাচে ৫৪।

উল্লাস: পেনাল্টিতে গোল করে মেসি। ক্যাম্প ন্যুতে। এএফপি

উল্লাস: পেনাল্টিতে গোল করে মেসি। ক্যাম্প ন্যুতে। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৫৬
Share: Save:

বার্সেলোনা ১ • ভায়াদোলিদ ০

ক্যাম্প ন্যুতে শনিবারের রাতটা লিয়োনেল মেসির কাছে একই সঙ্গে ভাল এবং খারাপ।

ভাল কারণ পেনাল্টি থেকে দেওয়া আর্জেন্টাইন তারকার গোলে বার্সেলোনা ১-০ হারাল রিয়াল ভায়াদোলিদকে। লা লিগায় শীর্ষস্থান সুরক্ষিত রেখে দু’নম্বর দল আতলেতিকো দে মাদ্রিদের থেকে মেসিরা এগিয়ে গেলেন সাত পয়েন্ট। বার্সার ২৪ ম্যাচে ৫৪। আতলেতিকো ২৪ ম্যাচে ৪৭। জেরার পিকে-কে বিশ্রী ভাবে ফাউল করায় বার্সেলোনা প্রথম পেনাল্টিটা পেয়েছিল। ৪৭ মিনিটে যা থেকে ১-০ করেন মেসি। এটা এ বারের লা লিগায় তাঁর ২২ নম্বর গোল। তিনিই এখনও পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা।

শনিবার রাতটা মেসির জন্য খারাপও। আসলে তাঁর হ্যাটট্রিক করার কথা। দ্বিতীয়ার্ধের শুরুতে খুব কাছ থেকে নেওয়া মেসির শট অবিশ্বাস্য দক্ষতায় বাঁচিয়ে দেন বার্সেলোনা থেকেই ভায়াদোলিদে সই করা জর্দি মাসিপ। খেলার শেষ দিকে বার্সা আবার পেনাল্টি পেয়েছিল। এ বার পরিবর্ত হিসেবে নামা ফিলিপে কুটিনহোকে ফাউল করা হয়। কিন্তু মেসির নেওয়া দ্বিতীয় পেনাল্টিও দারুণ ভাবে বাঁচান মাসিপ।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে মেসিদের প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচ। প্রতিপক্ষ লিয়ঁ। শনিবার লা লিগার ম্যাচের পরে বার্সা ম্যানেজার হতাশা গোপন করেননি। আর্নেস্তো ভালভার্দে বলেছেন, ‘‘প্রথমার্ধে আমরা খুব মন্থর ফুটবল খেলেছি। দ্বিতীয়ার্ধে একটু উন্নতি হয়। তবু ৬-০ জিততে পারতাম। কিন্তু ফল বলবে ১-০ জিতেছি। লিয়ঁ ম্যাচের আগে এই ফুটবল দেখতে চাইনি।’’

লা লিগায় শনিবার ৩০০ নম্বর ম্যাচ খেললেন পিকে। তিনিও হতাশ। বললেন, ‘‘আজ আমাদের খেলায় পরিচিত ছন্দ ছিল না। চ্যাম্পিয়ন্স লিগে নামার আগে অবশ্যই এটা চিন্তা বাড়াল।’’ তবে লুইস সুয়ারেসকে বিশ্রাম দিয়েছিলেন বার্সা ম্যানেজার। উরুগুয়ান স্ট্রাইকার ফিরলে হয়তো বার্সার আক্রমণে শক্তি বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE