• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফ্রি-কিকে গোলের রহস্য ফাঁস মেসির

MSN
ত্রয়ী: সুয়ারেসের দশম বিবাহবার্ষিকীর অনুষ্ঠানে নেমার ও মেসি। টুইটার

বার্সেলোনায় লিয়োনেল মেসি-লুইস সুয়ারেস-নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)  ত্রিফলা দু’বছর আগে ভেঙে গিয়েছে। কিন্তু মাঠের বাইরে ছবিটা বদলায়নি। সুয়ারেসের বিবাহবার্ষিকীতে ফের এক ফ্রেমে তারকা ত্রয়ী।

বৃহস্পতিবার রাতে উরুগুয়েতে সতীর্থের দশম বিবাহবার্ষিকীর অনুষ্ঠানে স্ত্রী আন্তোনেল্লা ও বড় ছেলে থিয়াগোকে নিয়ে হাজির হয়েছিলেন মেসি। ছিলেন জর্দি আলবা, সের্খিয়ো বুস্কেৎসের মতো বার্সেলোনার অন্যান্য তারকারাও। কিন্তু আকর্ষণের কেন্দ্রে ছিলেন এমএসএন (মেসি, সুয়ারেস ও নেমার)। 

উৎসবের আবহেই মেসি ফাঁস করলেন তাঁর ফ্রি-কিক থেকে গোল করার রহস্য। এখনও পর্যন্ত ৫২টি গোল ফ্রি-কিক থেকে করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। এই মরসুমে লা লিগায় এখনও পর্যন্ত ১২টি ফ্রি-কিক নিয়েছিলেন তিনি। গোল করেছেন চারটি। অবিশ্বাস্য সাফল্যের রহস্যটা কী? এক সাক্ষাৎকারে ৩২ বছর বয়সি মেসি বলেছেন, ‘‘শট নেওয়ার আগে ভাল করে পর্যবেক্ষণ করি গোলরক্ষককে। কী ভাবে সে মানবপ্রাচীর সাজিয়েছে। কী ভাবে নিজেকে প্রস্তুত করছে বল আটকানোর জন্য। ফ্রি-কিকের সময় দাঁড়িয়ে থাকছে, না এগোচ্ছে— সব কিছু খুঁটিয়ে দেখেই শট মারি।’’ ছ’টি ব্যালন ডি’ওর জয়ী তারকা যোগ করেন, ‘‘দিনের পর দিন এ ভাবে ফ্রি-কিক অনুশীলন করেছি। ধীরে ধীরে উন্নতি করেছি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন