• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চ্যাম্পিয়ন্স লিগ

শেষ আটে ম্যান সিটি, বিদায় রোনাল্ডোদের

man city
উৎসব: দুরন্ত জয় ম্যান সিটির। উল্লসিত স্টার্লিং, জেসুসরা। শুক্রবার। ছবি: টুইটার।

ম্যান সিটি ২  • রিয়াল মাদ্রিদ ১
 (দুই পর্ব মিলিয়ে ম্যান সিটি ৪-২) 

জুভেন্টাস ২ • লিয়ঁ ১
(দুই পর্ব মিলিয়ে ২-২)

চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালে বিশ্বের দুই মহাগুরুর লড়াই ছিল শুক্রবার রাতে।  রিয়াল মাদ্রিদ বনাম ম্যাঞ্চেস্টার সিটির ম্যাচে ছিল বিশ্ব ফুটবলের দুই চাণক্য জিনেদিন জিদান বনাম পেপ গুয়ার্দিওলার রণনীতির লড়াই। যে ম্যাচে জিদান নেমেছিলেন প্রথম পর্বের ম্যাচে ১-২ পিছিয়ে থেকে।

আর অন্য খেলায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল জুভেন্টাসও ফ্রান্সের ক্লাব লিয়ঁর বিরুদ্ধে নেমেছিল ০-১ পিছিয়ে। এই অবস্থা থেকে জিদান বা রোনাল্ডোর দল ব্যর্থ শেষ আটে যেতে। 

ম্যান সিটির বিরুদ্ধে  ১-২ হেরে (দুই পর্ব মিলিয়ে ২-৪) চ্যাম্পিয়ন্স লিগ থেকেই ছিটকে গেল লা লিগা বিজয়ীরা। অন্য ম্যাচে রোনাল্ডো জোড়া গোল করে লিয়ঁর বিরুদ্ধে জুভেন্টাসকে ২-১ জেতালেও দুই পর্ব মিলিয়ে ফল দাঁড়াল ২-২। কিন্তু অ্যাওয়ে গোলের সুবাদে কোয়ার্টার ফাইনালে গেল সেই ফ্রান্সের ক্লাবটিই। ম্যান সিটির বিরুদ্ধে জিদানের সমস্যা হয়ে গিয়েছিল রক্ষণে অধিনায়ক সের্খিয়ো র‌্যামোস না থাকায়। ফলে শুরু থেকেই ম্যান সিটির গ্যাব্রিয়েল জেসুস, ফিল ফোডেন ও রাহিম স্টার্লিংয়ের ত্রিভুজ আক্রমণের সামনে ছোট ছোট ছিদ্র তৈরি হচ্ছিল রিয়াল মাদ্রিদ রক্ষণে। ৯ মিনিটে রিয়াল ডিফেন্ডার রাফায়েল ভারানকে বোকা বানিয়ে স্টার্লিংকে পাস বাড়িয়েছিলেন এই ম্যাচের নায়ত জেসুস। যে বল ধরে চ্যাম্পিয়ন্স লিগে তাঁর ষষ্ঠ গোল করে ম্যান সিটিকে এগিয়ে দেন স্টার্লিং। এই গোলের পরে করিম বেঞ্জেমার নেতৃত্বে পাল্টা আক্রমণের ফিরেছিল রিয়াল। ২৮ মিনিটে হেডে সমতা ফেরান সেই বেঞ্জেমাই। কিন্তু দ্বিতীয়ার্ধে ফের সেই ভারানে দুর্বল হেডে বল বিপন্মুক্ত করার সময়ে দুরন্ত জেসুস সেই বল ধরে ২-১ করেন।অন্য ম্যাচে, খেলার শুরুতে মেমফিশ দেপাই পেনাল্টি থেকে এগিয়ে দিয়েছিলেন লিয়ঁকে। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে ৪৩ মিনিটে সেই পেনাল্টি থেকেই জুভেন্টাসের হয়ে সমতা ফেরান রোনাল্ডো। ৬০ মিনিটে বাঁ পায়ের জোরালো শটে জয়সূচক গোলটি করেছিলেন সি আর সেভেন। কিন্তু কোয়ার্টার ফাইনালে যাওয়ার গোলটি পায়নি মাউরিসিয়ো সাররির দল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন