• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুরন্ত হ্যাটট্রিক স্টার্লিংয়ের, সহজ জয় সিটির

Raheem Sterling
ওয়ার্টফোর্ডের রক্ষণ ভেঙে এগিয়ে চলেছেন রাহিম স্টার্লিং।—ছবি রয়টার্স।

Advertisement

দ্বিতীয়ার্ধ শুরু হতেই যেন অন্য ম্যাঞ্চেস্টার সিটিকে দেখতে পাওয়া গেল। রক্ষণে লোক বাড়িয়েও পেপ গুয়ার্দিওলার দলকে আটকাতে পারল না ওয়ার্টফোর্ড। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে ম্যান সিটিকে ৩-১ জেতালেন দলের স্ট্রাইকার রাহিম স্টার্লিং।

ম্যান সিটি জেতায় লিভারপুলের চেয়ে চার পয়েন্ট এগিয়ে থাকল। শনিবার রাত পর্যন্ত ৩০ ম্যাচ খেলে ৭৪ পয়েন্ট গুয়ার্দিওলার দলের। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল ২৯ ম্যাচ খেলে পয়েন্ট ৭০। রবিবার বার্নলির বিরুদ্ধে ম্যাচ রয়েছে মহম্মদ সালাহদের। সেখানে জিতলেও ম্যান সিটির থেকে এক পয়েন্ট পিছিয়ে থাকবে য়ুর্গেন ক্লপের দল।

এ  দিকে শনিবারই গুয়ার্দিওলার ভবিষ্যৎ নিয়ে নতুন জল্পনা শুরু হল। শোনা যাচ্ছে, আগামী মরসুমে তিনি জুভেন্তাসের ম্যানেজার হতে চলেছেন। খবরের সূত্র, বিখ্যাত ইটালীয় সাংবাদিক লুইজি গুয়েলপা। যিনি প্রথম লেখেন রোনাল্ডো রিয়াল থেকে জুভেন্তাসে যাচ্ছেন। পেপের খবর নিয়ে সে দেশের সংবামাধ্যমে তাই প্রচুর হইচই শুরু হয়েছে। গুয়েলপা এমনও ইঙ্গিত দিয়েছেন যে, বিখ্যাত স্পেনীয় কোচের সঙ্গে তুরিনের ক্লাব চার বছরের চুক্তি করতে পারে। পেপ নাকি ইতিমধ্যেই জুভেন্তাসকে মৌখিক প্রতিশ্রুতি দিয়েছেন। 

গুয়েলপা বলেছেন, ‘‘জুভেন্তাসের যে আমাকে রোনাল্ডোর খবরটা দিয়েছিল, সে-ই গুয়ার্দিওলার ব্যাপারটা বলেছে। পেপ কথা দিয়েছেন, জুভেন্তাসে আসছেন। চুক্তি হবে চার বছরের।’’ গুয়ার্দিওলা নিজে অবশ্য এই বিষয়ে একটি শব্দও খরচ করেননি। তিনি বিরক্ত উয়েফার উপর। বয়স ‘ভাঁড়ানো’ নিয়ে ম্যান সিটির বিরুদ্ধে তদন্ত হওয়ায়।

রবিবারই প্রিমিয়ার লিগে আর্সেনাল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড লড়াই। এমিরেটসে খেলা। দু’দলের কেউই সেই অর্থে খেতাবের দাবিদার নয়। তবে প্রথম চারে থাকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা থাকছেই। সঙ্গে গানার্সের লক্ষ্য থাকবে, এক মাস আগে এফএ কাপে দ্য রেড ডেভিলস-এর কাছে হারের প্রতিশোধ নেওয়া।

ম্যান ইউ শিবিরের মেজাজ এই মুহূর্তে দারুণ। প্যারিস সাঁ জারমাঁকে (পিএসজি) হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার পরে রবিবারই প্রথম ম্যাচ। উল্টোটা আর্সেনালে। শেষ ম্যাচ ইউরোপা লিগে রেন-এর কাছে হারায় বিমর্ষ শিবির। প্রিমিয়ার লিগে ম্যান ইউয়ের বিরুদ্ধে জয় বেশি দরকার যেন আর্সেনালের। কারণ এই ম্যাচের পরে তারা সহজ সূচি পাচ্ছে। রবিবার হেরে গেলে কিন্তু গানার্সের লিগ টেবলের ছ’নম্বরে নেমে যাওয়ার সম্ভাবনা। পাশাপাশি ম্যান ইউকে খেলতে হবে ম্যাঞ্চেস্টার সিটি ও চেলসির বিরুদ্ধে।

আর্সেনাল ম্যানেজার উনাই এমেরির কাছে বড় সমস্যা, ম্যান ইউয়ের প্রথম এগারোয় কারা থাকবেন তা আন্দাজ করা। অ্যান্ডার এরেরা ও অ্যান্থনি মার্সিয়াল খেলার জন্য তৈরি। সুস্থ নেমানইয়া ম্যাটিচও। বোঝাই যাচ্ছে, পিএসজি ম্যাচের থেকেও তাদের আক্রমণ ধারালো হবে রবিবার। ম্যান ইউ ম্যানেজার ডায়মন্ড সিস্টেমে (৪-৪-২) খেলাতে পারেন দলকে। অথবা ৪-৩-৩। ম্যান ইউয়ের খেলার বড় বৈশিষ্ট্য, ফরোয়ার্ডদের দ্রুত জায়গা বদল। এখন দেখার কাল এমরি কী ভাবে তাঁর রক্ষণ সাজান।

রবিবার ইপিএলে: লিভারপুল বনাম বার্নলি (বিকেল ৫-৩০)। চেলসি বনাম উলভস (সন্ধে ৭-৩৫)। আর্সেনাল বনাম ম্যান ইউ (রাত ১০টা)।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন