Advertisement
২৫ জুলাই ২০২৪
Crores of Money Seized

নাকাতল্লাশির সময় দিল্লিতে গাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার করল পুলিশ, আটক দুই

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে তারা খবর পায় একটি বিএমডব্লিউ গাড়িতে করে কয়েক কোটি নগদ টাকা নিয়ে যাওয়া হচ্ছে। সেই সূত্র ধরেই ওই গাড়িটিকে আটকানো হয়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১১:১৪
Share: Save:

দিল্লিতে নাকাতল্লাশি চালাচ্ছিল পুলিশের একটি দল। সেই সময় একটি এসইউভি থেকে কয়েক কোটি টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। শনিবার ওখলা শিল্পাঞ্চলে তল্লাশি চালানো হচ্ছিল। সেই সময়েই একটি গাড়ি থেকে এই টাকা উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। গাড়ির দুই সওয়ারিকেও আটক করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে তারা খবর পায় একটি বিএমডব্লিউ গাড়িতে করে কয়েক কোটি নগদ টাকা নিয়ে যাওয়া হচ্ছে। সেই সূত্র ধরেই ওই গাড়িটিকে আটকানো হয়। তল্লাশি চালানো সময় গাড়ির ভিতর থেকে দু’বাক্সে ঠাসা টাকার বান্ডিল উদ্ধার হয়। দু’টি বাক্সে মোট দু’কোটি টাকা ছিল বলে দাবি পুলিশের।

গাড়িতে দু’জন ছিলেন। তাঁদের কাছে টাকার নথিপত্র চাওয়া হয়। কিন্তু প্রয়োজনীয় নথি দেখাতে পারেননি বলে দাবি পুলিশের। এর পরই দু’জনকে আটক করা হয়। ঘটনাস্থলে আসেন আয়কর দফতরের আধিকারিকেরা এবং মহকুমাশাসক। কোথা থেকে এই টাকা নিয়ে আসা হচ্ছিল, কোথায় বা নিয়ে যাওয়া হচ্ছিল তা জানার চেষ্টা করছে পুলিশ। নির্বাচনে যাতে টাকার অপব্যবহার না হয়, তার জন্য রাজ্য এবং জেলা প্রশাসনগুলিকে আগেই বার্তা দিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনী আচরণবিধি চালু হয়ে যাওয়ার পর থেকেই বিভিন্ন রাজ্যে এই তল্লাশি পক্রিয়া চলছে। বেশ কয়েকটি রাজ্য থেকে কয়েক কোটি টাকা বাজেয়াপ্তও করা হয়েছে ইতিমধ্যেই। এ বার দিল্লিতেও বাজেয়াপ্ত করা হল কয়েক কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money Seized Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE