Advertisement
১০ মে ২০২৪
Sports News

চ্যাম্পিয়ন্স ট্রফি দলে মণীশ পাণ্ড্যর জায়গায় দীনেশ কার্তিক

ভাগ্যটা বেশ খারাপ মণীশ পাণ্ড্যর। চ্যাম্পিয়ন্স ট্রফি দলে সুযোগ পেয়েও খেলা হচ্ছে না তাঁর। চোটের জন্য চ্যাম্পিয়ন্স ট্রফি দল থেকে ছিটকে গেলেন তিনি। তাঁর জায়গায় দলে এলেন দীনশ কার্তিক। বৃহস্পতিবারই বিসিসিআই –এর তরফে এই তথ্য জানানো হয়েছে।

দীনেশ কার্তিক। ছবি: পিটিআই।

দীনেশ কার্তিক। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ মে ২০১৭ ২৩:৪৯
Share: Save:

ভাগ্যটা বেশ খারাপ মণীশ পাণ্ড্যর। চ্যাম্পিয়ন্স ট্রফি দলে সুযোগ পেয়েও খেলা হচ্ছে না তাঁর। চোটের জন্য চ্যাম্পিয়ন্স ট্রফি দল থেকে ছিটকে গেলেন তিনি। তাঁর জায়গায় দলে এলেন দীনশ কার্তিক। বৃহস্পতিবারই বিসিসিআই –এর তরফে এই তথ্য জানানো হয়েছে। ভারতের জার্সিতে কার্তিক শেষ খেলেছেন ২০১৪ সালে।

আরও খবর: রেস্টুরেন্টের চাকরি থেকে মুম্বই ইন্ডিয়ান্স

এই মরসুমে দারুণ ফর্মে রয়েছেন কার্তিক। রঞ্জি ট্রফিতে ১০ ম্যাচে ৭০৪ রান করেছেন কার্তিক। বিজয় হাজারে ট্রফিতে ৯ ম্যাচে ৬০৭ রান করেছেন তিনি। ফাইনালে তাঁর ১১২ রানের ইনিংসের সুবাদেই চ্যাম্পিয়ন হয় তামিলনাড়ু। এখানেই শেষ নয়। দেওধর ট্রফিতে তিন ম্যাচে ২৪৭ রান রয়েছে তাঁর। চলতি আইপিএল-এ সেই ফর্ম ধরে রেখেছেন কার্তিক। ১৪ ম্যাচে ৩৬১ রান করে ফেলেছেন তিনি। ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলের সদস্য ছিলেন কার্তিক। যেটা জিতে নিয়েছিল ভারত।

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাঁচ জন স্ট্যান্ড বাইয়ের মধ্যে কার্তিক একজন ছিলেন। পুরো মরসুমে দুরন্ত পারফর্মেন্সের পুরস্কার পেলেন দীনেশ কার্তিক। তিন বছর পর আবার ফিরতে চলেছেন ভারতীয় জার্সিতে। শেষ খেলেছিলেন ২০১৪ সালে এশিয়া কাপে। বাংলাদেশে আফগানিস্তানের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE