Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tennis

অবসর ঘোষণা শারাপোভার, গ্ল্যামার হারাল টেনিস কোর্ট

২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে সেরিনা উইলিয়ামসকে হারিয়ে উইম্বলডন খেতাব জিতে নিয়েছিলেন শারাপোভা।

টেনসিকে ‘গুডবাই’ জানালেন মাশা। —ফাইল চিত্র।

টেনসিকে ‘গুডবাই’ জানালেন মাশা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৬
Share: Save:

টেনিস কোর্টে আর দেখা যাবে না ‘গ্ল্যামার গার্ল’ মারিয়া শারাপোভাকে। পেশাদার টেনিস থেকে অবসর নিয়ে ফেললেন রুশ তারকা। ভোগ অ্যান্ড ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে লেখা প্রতিবেদনের মাধম্যেই তাঁর ভক্তদের হৃদয় ভাঙলেন শারাপোভা। সেই প্রতিবেদনে মাশা লিখেছেন, ‘‘টেনিস— আমি গুডবাই জানাচ্ছি।’’

২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে সেরিনা উইলিয়ামসকে হারিয়ে উইম্বলডন খেতাব জিতে নিয়েছিলেন শারাপোভা। তার ঠিক দু’ বছর পরে যুক্তরাষ্ট্র ওপেন জেতেন তিনি। ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনেও শেষ হাসি হাসেন ‘মাশা’।

এ রকম দুর্দান্ত শুরুর পরেও পাঁচটির বেশি গ্র্যান্ড স্ল্যাম জিততে পারেননি শারাপোভা। তার প্রধান কারণ সেরিনা উইলিয়ামসের দাপট। মার্কিন টেনিস তারকার পাওয়ার টেনিসের সঙ্গে পাল্লা দিতে পারেননি রুশ সুন্দরী। কোর্টে যত বার দু’ জনের সাক্ষাৎ হয়েছে বেশির ভাগ ক্ষেত্রেই শেষ হাসি তোলা ছিল সেরিনার জন্য।

টেনিস কোর্টে ফ্ল্যাট গ্রাউন্ডস্ট্রোকের জন্য বিখ্যাত মাশা। মডেল হিসেবেও খ্যাতির শীর্ষে ছিলেন তিনি। র‌্যাম্পে আগুন ধরাতেন এই রুশ সুন্দরী। ২০১৬ সালে তাঁর বিরুদ্ধে ডোপ নেওয়ার অভিযোগ ওঠে। ১৫ মাসের জন্য নির্বাসিত হন শারাপোভা। নির্বাসন কাটিয়ে যখন কোর্টে ফিরলেন, তখন তাঁর খেলায় আগের সেই ধার ছিল না। ৩২ বছর বয়সে টেনিসকে বিদায় জানানোর সিদ্ধান্তটা নিয়েই ফেললেন রুশ সুন্দরী। শারাপোভা অবসর নেওয়ায় গ্ল্যামার হারাল টেনিস কোর্ট।

আরও পড়ুন: কী ভাবে ফেরাবেন বিরাট কোহালিকে? নীল ওয়াগনার বললেন...

বিদায় বেলায় ফেলে আসা দিনের কথা উল্লেখ করে শারাপোভা লিখেছেন, ‘‘আমার যখন ছ’ বছর বয়স, তখন আমি বাবার সঙ্গে ফ্লোরিডা চলে আসি। যখন টেনিস খেলতে শুরু করি তখন নেটের উল্টো দিকে দাঁড়ানো সব মেয়েরাই আমার থেকে বড় ছিল। টেনিসই আমাকে পরিচিতি দিয়েছিল।’’ সেই টেনিস ছেড়ে এ বার নতুন কোনও শৃঙ্গ জয়ের জন্য ছুটবেন শারাপোভা। তার ইঙ্গিত দিয়েছেন তিনি।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে ট্রোলড ময়াঙ্ক-ইশান্ত-বিরাটরা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Maria Sharapova
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE