• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কথা বলে ফেরাতে চান স্তম্ভিত মেরি কম

Mary Kom
হতাশ: কোচকে বোঝানোর চেষ্টা করবেন মেরি কম। ফাইল চিত্র

ভারতের মহিলা বক্সারদের প্রথম বিদেশি কোচের আকস্মিক পদত্যাগে স্তম্ভিত মেরি কম। তিনি জানিয়েছেন, নিজে থেকে এক বার স্তেফান কোটালোর্দার সঙ্গে তাঁকে থাকার অনুরোধ জানাবেন।

পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি সংবাদসংস্থাকে বলেছেন, ‘‘এটা খুবই হতাশজনক। আমি স্তব্ধ হয়ে গিয়েছি খবরটা শুনে। অ্যাথলিট হিসেবে আমি এটুকুই বলতে পারি যে ভারতীয় মহিলা বক্সারদের শিবিরে দারুণ সংযোজন ছিলেন মিস্টার কোটালোর্দা।’’ ৪১ বছরের ফরাসি কোচ সময় মতো বেতন না পেয়ে এবং সর্বভারতীয় বক্সিং সংস্থার অপেশারাদিত্বের কারণে সরে গেলেন বলে পদত্যাগপত্রে লিখেছেন। যা শুনে মেরির আক্ষেপ, ‘‘ওঁর যাবতীয় চাহিদার দেখভাল করাটা তো আমাদেরই দায়িত্ব ছিল।’’ ভারতের বক্সিং রানি আরও বলছেন, ‘‘আমি প্রার্থনা করব, উনি যেন ফিরে আসেন। আমি নিজে দরকার কথা বলব। ওঁকে মানানোর চেষ্টা করব।’’ মেরির পক্ষে এমন চেষ্টা করা সম্ভব কারণ তিনি এখন খেলাধুলোর জন্য সরকারের দ্বারা নিযুক্ত অবজার্ভার।

কোচের বক্তব্যের জেরে বক্সিং ফেডারেশন অবস্য গা বাঁচানোর চেষ্টা শুরু করে দিয়েছে। তাদের পক্ষ থেকে বলার চেষ্টা হচ্ছে যে, কোটালোর্দার দাবিদাওয়ার বেশির ভাগই মেটানো হয়েছে। গত মাসে আয়ার্ল্যান্ডে একটি ট্রেনিং ক্যাম্পে ভারতীয় মহিলা বক্সারদের নিয়ে গিয়েছিলেন কোটালোর্দা। সেখান থেকেই ফ্রান্স ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। নভেম্বরে ভিয়েতনামে এশিয়ান চ্যাম্পিয়নশিপের আসর বসছে। তার আগে কোচের পদত্যাগ বিরাট ধাক্কা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন