Advertisement
১৮ জুলাই ২০২৪
Virat Kohli

কোন মন্ত্রে কোহলি হওয়া যায়? কাছ থেকে দেখে জানালেন বিরাটের সতীর্থ

বৃহস্পতিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে বিরাট কোহলির ৪৭ বলে ৯২ রানের ইনিংস নজর কেড়ে নিয়েছে। সেই ইনিংস দেখার পরে মুগ্ধ মহম্মদ শামি। বর্ণনা করেছেন, কী ভাবে কোহলি আজ এত বড় ব্যাটার হয়ে উঠেছেন।

cricket

বিরাট কোহলি। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৬:৩৮
Share: Save:

বৃহস্পতিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএলে জ্বলে উঠেছিলেন বিরাট কোহলি। অল্পের জন্য শতরান না পেলেও ৪৭ বলে তাঁর ৯২ রানের ইনিংস নজর কেড়ে নিয়েছে। কোহলির সেই ইনিংস দেখার পরে মুগ্ধ মহম্মদ শামি। জাতীয় দলের সতীর্থ বর্ণনা করেছেন, কী ভাবে নিজের দক্ষতা কাজে লাগিয়ে কোহলি আজ এত বড় ব্যাটার হয়ে উঠেছেন।

এক ওয়েবসাইটে শামি বলেছেন, “কোহলি এমন একজন ক্রিকেটার, ও যেখানেই যাক সব সময় নিজের ফোকাসটা ঠিক রাখে। দলে ফিরে এলে বুঝিয়ে দেয় যে, ও কোন মাপের ক্রিকেটার।”

আইপিএলের আগে দ্বিতীয় সন্তানের জন্মের কারণে বিরতি নিয়েছিলেন কোহলি। ফিরে এসেই তাঁর ব্যাটে রানের বন্যা। আইপিএলের কমলা টুপি তাঁর মাথাতেই।

সেই প্রসঙ্গে শামি বলেছেন, “নিজের পরিকল্পনা সব সময় নিখুঁত রাখে কোহলি। সেটা ওর ফিটনেসই হোক বা ব্যাটিং। যদি আপনি ওকে বল করতেও বলেন তা হলেও নিজের কাজটা ঠিক করে দেবে। সেটা যতই ওর অ্যাকশনে ভুল থাকুক না কেন।”

শামির সংযোজন, “এখনকার প্রজন্মে যদি কোনও আদর্শ থেকে থাকেন তা হলে ভেবে নিন তাঁরা কত কী শিখতে পারব। ফিটনেস, দক্ষতা এবং আরও কত কিছু। কোহলির যে দিকেই তাকান সে দিকেই দায়বদ্ধতা খুঁজে পাবেন। এটাই হল বিরাট কোহলি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 RCB Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE