• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ওমানের কাছে হারল ভারত, পাঁচ ম্যাচ খেলার পরেও জয় অধরা সুনীলদের

Indian Team
মাস্কাটে হার ভারতের।

Advertisement

ওমানভারত

বিশ্বকাপের যোগ্যতাপর্বে পাঁচ-পাঁচটা ম্যাচ খেলে ফেলল ইগর স্তিমাচের ভারত। অথচ এখনও জয়ের মুখ দেখল না। মঙ্গলবার মাস্কাটে ওমানের কাছে হার মানল নীল জার্সিধারীরা। ফলে বিশ্বকাপের রাস্তা প্রায় বন্ধই হয়ে গেল ভারতের জন্য।

ঘরের মাঠে এই ওমানের বিরুদ্ধে একসময়ে এগিয়েছিল ভারত। পরে ওমান প্রাধান্য দেখিয়ে ম্যাচ জিতে নিয়েছিল। মাস্কাটে এ দিন ভারত সে ভাবে নিজেদের মেলে ধরতেই পারল না। বিশ্বকাপের যোগ্যতাপর্বের ম্যাচগুলোয় দেখা যাচ্ছে, শুরু থেকেই রক্ষণাত্মক নীতি অবলম্বন করছে ভারত। এ দিনও তাই হল। এত রক্ষণাত্মক নীতি নিলে কীভাবেই বা জেতা সম্ভব!

আফগানিস্তান,বাংলাদেশের বিরুদ্ধে আগের ম্যাচগুলোয় পিছিয়ে পড়লেও খেলার একেবারে শেষ লগ্নে সেট পিস থেকে গোল করে ম্যাচে ফিরে এসেছে ভারত। এ দিন তাও হল না। অবশ্য ওমান আর বাংলাদেশ বা আফগানিস্তান এক নয়। তাই মাস্কাট থেকে মাথা নীচু করেই ফিরতে হচ্ছে সুনীল ছেত্রীদের। 

খেলার ৫ মিনিটেই গোল করে এগিয়ে যেতে পারত ওমান। রাহুল বেকে ওমানের মুহসেনকে ফাউল করায় পেনাল্টি পায় ওমান। পেনাল্টি স্পট থেকে বল উড়িয়ে দেন মুহসেন। সেই মুহসেনই খেলার ৩৩ মিনিটে গোল করে এগিয়ে দেন ওমানকে। পেনাল্টি নষ্ট করার প্রায়শ্চিত্ত করেন তিনি। বিরতির পরে ভারত মরিয়া লড়াই চালাবে বলেই সবাই ধরে নিয়েছিলেন। কিন্তু, তা দেখা গেল না। গুরপ্রীত সিংহ সাঁধু একাধিক বার দলকে বিপদের হাত থেকে বাঁচান। না হলে আরও বেশি গোলে হারতে হত ভারতকে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন