Advertisement
১১ মে ২০২৪

নেমারের জন্য বেতন নিতে চাননি মেসিরা

গত দলবদলের মরসুমের সময় প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি) থেকে নেমারকে ফেরাতে প্রচুর খরচ করতে রাজি ছিল বার্সা। কিন্তু স্পেনের ক্লাবের দেওয়া শর্তে রাজি না হওয়ায় তাঁকে ছাড়েনি পিএসজি

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৯ ০৩:৫৭
Share: Save:

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রকে বার্সেলোনায় ফেরাতে উন্মুখ ছিলেন লিয়োনেল মেসিরা। তাঁদের এতটাই আগ্রহ ছিল যে ব্রাজিলীয় তারকার জন্য দরকার হলে তাঁরা দেরিতে ক্লাবের বেতন নিতেও তৈরি ছিলেন। স্পেনের এক সংবাদমাধ্যমে এই খবর ফাঁস করেছেন জেরার পিকে।

গত দলবদলের মরসুমের সময় প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি) থেকে নেমারকে ফেরাতে প্রচুর খরচ করতে রাজি ছিল বার্সা। কিন্তু স্পেনের ক্লাবের দেওয়া শর্তে রাজি না হওয়ায় তাঁকে ছাড়েনি পিএসজি। শুরুতে নেমারকে পাওয়ার সম্ভাবনা তৈরি না হওয়ায় মেসিদের ক্লাব ভাল অঙ্কের বিনিময় আতলেতিকো দে মাদ্রিদ থেকে আঁতোয়া গ্রিজ়ম্যানকে সই করায়। তাঁর জন্য বার্সার খরচ পড়ে প্রায় ৯৫০ কোটি টাকা। সঙ্গে নেওয়া হয় আয়াখ‌্স আমস্টারডাম থেকে মিডফিল্ডার ফ্রেঙ্কি দে জংকে। বার্সা তাঁর জন্যও খরচ করেছে প্রায় ৫৯৪ কোটি টাকা। উয়েফার আর্থিক নিয়ম মানতে হওয়ায় একটি নির্দিষ্ট অঙ্কের বেশি নেমারের জন্য খরচ করা সম্ভব ছিল না বার্সার। যে কারণে পিএসজিকে তারা নেমারকে ছাড়ার ব্যাপারে রাজি করাতে পারেনি।

পিকে বলেছেন, ‘‘আমরা ক্লাব প্রেসিডেন্টকে (জোসেপ মারিয়া বার্তোমেউ) বলেছিলাম দরকার হলে নেমারকে আনার জন্য আমাদের পাওনা দেরিতে দেওয়া হোক। ভেবেছিলাম, তা হলে উয়েফা ফেয়ার প্লে নিয়মের জন্য কোনও কিছু আটকাবে না। আমরা চেয়েছিলাম যে কোনও ভাবে নেমার এ বার আমাদের সঙ্গে খেলুক। এখনও আমরা সেটাই চাই।’’

রিয়াল মাদ্রিদের পাঁচ গোল: রিয়াল মাদ্রিদ ঝড়ে বিপর্যস্ত লেগানেস। বুধবার রাতে বের্নাবাউয়ে ৫-০ জিতে বার্সেলোনার উপরে চাপ বাড়াল জ়িনেদিন জ়িদানের দল। ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে লিয়োনেল মেসিরা। সমসংখ্যক ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar Lionel Messi Barcelona Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE