• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘অদ্ভুত’ পাস দিয়ে শিরোনামে নেমার

Neymar
চর্চায়: গোল না-করেও আলোচনার কেন্দ্রে নেমার। রয়টার্স

সেমিফাইনালে রাঁস-কে ৩-০ হারিয়ে কুপ দে লা লিগ-এর ফাইনালে চলে গেল প্যারিস সাঁ জারমাঁ। পিএসজি-র হয়ে গোল করলেন মাহকিনিস ও তঙ্গি কোহাসি। ৩১ মিনিটে আত্মঘাতী গোল করেন বিপক্ষ রাঁস-এর লেফ্ট ব্যাক ঘিসলেন কোনান। ফাইনালে পিএসজি-র প্রতিপক্ষ লিয়ঁ।

পিএসজির এই একপেশে জয়ের দিনে আকর্ষণ অবশ্যই নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। তিনি গোল না করলেও একটি অদ্ভুত পাস দিয়ে নজর কেড়েছেন প্রচারমাধ্যমের। সতীর্থের বাড়ানো বলের আগে চলে গিয়েছিলেন নেমার। কিন্তু সেই বল না ছেড়ে দিয়ে নিতম্ব দিয়েই নিখুঁত পাস দেন তাঁর দলের ফুটবলারকে। আর তা নিয়েই ঝড় উঠেছে নেটদুনিয়ায়। কেউ কেউ নেমারের ফুটবল প্রতিভার দক্ষতা নিয়ে যেমন মন্তব্য করেছেন, তেমনই কেউ কেউ আবার বিষয়টি নিয়ে রসিকতা করতেও ছাড়েননি।

নেমার যে এ রকম অদ্ভুত পাস দিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করবেন তা কেউ ভাবেননি। তাই বিষ্ময়ে এক ভক্ত লিখেছেন, ‘‘পিএসজি জয়ী এবং নিতম্ব দিয়ে পাস দেখালেন নেমার।’’ কেউ আবার লেখেন, ‘‘বিপক্ষকে পর্যুদস্ত করে জয়, নিতম্ব-পাস দিয়ে তা প্রমাণও করলেন নেমার।’’

এই ম্যাচের আর এক আকর্ষণ কিলিয়ান এমবাপে। হাত দিয়ে বল চাপড়ে তিনি গোলে পাঠিয়েছিলেন। যে কারণে তাঁকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন