Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বার্সায় নেমারের ফেরা হয়তো আজ

অপেক্ষা: নেমারকে ফেরাতে দেম্বেলে,  রাকিতিচকে ছাড়তে পারে বার্সেলোনা। টুইটার

অপেক্ষা: নেমারকে ফেরাতে দেম্বেলে, রাকিতিচকে ছাড়তে পারে বার্সেলোনা। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৯ ০৪:৪৮
Share: Save:

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র বৃহস্পতিবারই সম্ভবত সরকারি ভাবে বার্সেলোনায় ফিরছেন। আপাতত অপেক্ষা স্পেনের ক্লাবের চূড়ান্ত ঘোষণার। ইউরোপের দলবদল শেষ হচ্ছে ২ সেপ্টেম্বর। তার আগেই লিয়োনেল মেসির পছন্দের ফুটবলার নেমার ‘ঘরে ফিরছেন,’ বলে শোনা যাচ্ছে। গোটা গ্রীষ্মই নেমারের প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি) ছাড়ার সম্ভাবনা নিয়ে জল্পনা চলছে। জল্পনার অবসান হতে পারে আজ। পিএসজি ছেড়ে ব্রাজিলীয় তারকা শেষ পর্যন্ত কোন ক্লাবে সই করেন সেটা নিয়ে এতদিন আগ্রহ বেশি ছিল। নেমার নিজে বুঝিয়ে দিয়েছিলেন, তিনি বার্সায় ফিরে আবার মেসিদের সঙ্গে খেলতে চান। যদিও তাঁকে নেওয়ার দৌড়ে ছিল রিয়াল মাদ্রিদ এবং জুভেন্তাসও।

নেমারকে নতুন করে ফেরাতে বার্সা পিএসজিকে প্রায় ১৪ হাজার কোটি টাকা দিচ্ছে বলে খবর। এত টাকার সঙ্গে প্যারিসের ক্লাবকে সম্ভবত উসমান দেম্বেলে এবং ইভান রাকিচিতকে লোনে দেওয়া হবে। দেম্বেলের এজেন্ট অবশ্য এই সিদ্ধান্তে আপত্তি জানিয়েছেন। কিন্তু রাকিতিচ পিএসজিতে খেলতে রাজি বলে খবর।

বার্সেলোনার অভিজ্ঞ ডিফেন্ডার জেরার পিকে খুশি নেমারের ফেরা কার্যত নিশ্চিত হওয়ায়। স্পেনের এক টিভি চ্যানেলে তিনি বলেছেন, ‘‘দলের সবাই চায় নেমার ফিরুক। ও সবার প্রিয়। ক্লাবে অসম্ভব জনপ্রিয়। হ্যাঁ এখনও। তবে ওর আসা না আসা আমাদের হাতে নেই। এটা ক্লাব যাঁরা চালাচ্ছেন তাঁদের হাতে। আশা করছি দ্রুত একটা ভাল খবর পাব।’’ প্যারিসে পিএসজি-র সমর্থকেরা এখন প্রায় সব ম্যাচে নেমার বিরোধী পোস্টার-ফেস্টুন ইত্যাদি নিয়ে স্টেডিয়ামে আসছেন। পিকে যার প্রতিবাদ করে বলেন, ‘‘যতদিন আমাদের সঙ্গে ছিল নেমার ক্লাবের জন্য সব করেছে। প্যারিসেও চেষ্টায় খামতি ছিল না। মাঝখানে চোট পাওয়ায় সব গোলমাল হয়ে যায়। একজন ফুটবলারের জীবনে এ রকম হতে পারে। তাই এ ভাবে ওকে অপমান করা খারাপ দৃষ্টান্ত।’’

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেও প্রায় একই ধরনের ঘটনা ঘটছে পল পোগবাকে নিয়ে। সেখানে জল্পনা, ফরাসি তারকা শেষ পর্যন্ত জ়িনেদিন জ়িদানের রিয়াল মাদ্রিদে যাচ্ছেন। ব্যাপারটা ভাল ভাবে নেয়নি ম্যান ইউ সমথর্কেরা। তারা ক্লাবের গেটের সামনে পথনির্দেশ দেওয়া বোর্ডে লিখে দিয়েছে, পোগবাকে এখনই বার করে দেওয়া হোক। ম্যান ইউ ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার থেকে গ্যারি নেভিল— সবাই এই ধরনের কাজের নিন্দা করেছেন। তাঁদের বক্তব্য, দলবদল স্বাভাবিক একটা ঘটনা। এটা নিয়ে আপত্তির কিছু থাকতে পারে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Neymar PSG Barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE