Advertisement
২৭ এপ্রিল ২০২৪

জোসের বদলে সোলকসায়ের

নতুন ম্যানেজারের নাম ঘোষণার দিনই মোরিনহোকে দেখা গেল লন্ডনের রাস্তায় প্রাতঃভ্রমণ করতে। তবে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান। খানিক বিরক্তও হন।

ম্যান ইউয়ের মতো ক্লাবে ম্যানেজারের দায়িত্ব নিয়ে সোলকসায়ের কিন্তু যথেষ্ট আত্মবিশ্বাসী।—ছবি রয়টার্স।

ম্যান ইউয়ের মতো ক্লাবে ম্যানেজারের দায়িত্ব নিয়ে সোলকসায়ের কিন্তু যথেষ্ট আত্মবিশ্বাসী।—ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮ ০৩:২৬
Share: Save:

ওলে গানার সোলকসায়েরকে তত্ত্বাবধায়ক ম্যানেজার করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। জোসে মোরিনহোকে বরখাস্ত করে নরওয়ের প্রাক্তন তারকাকে আগামী ছ’মাসের জন্য দায়িত্ব দেওয়া হল। যিনি নিজে এক সময় চুটিয়ে খেলেছেন ম্যান ইউয়ে। এবং ইংল্যান্ডের ক্লাবে কার্যত কিংবদন্তি তিনি। এই ক্লাবের হয়ে ৩৬৬টি ম্যাচ খেলে ১২৬টি গোলও আছে। সোলকসায়েরকে মজা করে বলা হত ‘সুপার সাব’। কারণ পরিবর্ত হিসেবে নেমে তিনি প্রচুর গোল করতেন। স্যর অ্যালেক্স ফার্গুসনও অসম্ভব পছন্দ করতেন তাঁকে।

নতুন ম্যানেজারের নাম ঘোষণার দিনই মোরিনহোকে দেখা গেল লন্ডনের রাস্তায় প্রাতঃভ্রমণ করতে। তবে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান। খানিক বিরক্তও হন। প্রশ্নকর্তাকে বলে দেন, ‘‘চাইলে আপনি আমার সঙ্গে হাঁটতে পারেন। কিন্তু যে প্রশ্নের উত্তর দেব না, সে প্রশ্ন করবেন না।’’ এ দিকে, ম্যান ইউয়ের মতো ক্লাবে ম্যানেজারের দায়িত্ব নিয়ে সোলকসায়ের কিন্তু যথেষ্ট আত্মবিশ্বাসী। বলেছেন, ‘‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আমার হৃদয়ের সবটুকু। ম্যানেজারের ভূমিকায় নিজের প্রিয় ক্লাবের দায়িত্ব পাওয়াটা আমার কাছে বিরাট ব্যাপার। ভাল করেই জানি যে, দারুণ প্রতিভাবান এক ঝাঁক ফুটবলার আমাদের ক্লাবে রয়েছে। ওদের সঙ্গে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।’’

সোলকসায়ের বয়স এখন ৪৫। এই মরসুমে তিনিই ম্যান ইউয়ের দায়িত্বে থাকবেন। তাঁকে সাহায্য করবেন মাইক পেলান, মাইকেল ক্যারিক, কিয়েরান মেকেন্নারা। প্রসঙ্গত মঙ্গলবার ক্যারিংটনে ম্যাঞ্চেস্টারের অনুশীলনের সময় জানিয়ে দেওয়া হয়, মোরিনহোকে বরখাস্তের খবর। পর্তুগিজ ম্যানেজার আড়াই বছর দায়িত্ব ছিলেন।

সোলকসায়ের ম্যান ইউয়ে খেলেছেন ১১ বছর। ১৯৯০ সালে তাঁর খেলার শেষ মুহূর্তে করা গোলেই বায়ার্ন মিউনিখকে হারিয়ে ‘রেড ডেভিলস’ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। এখন তিনি নরওয়ের ক্লাব মোল্ডে এফকে-র কোচ। ম্যান ইউ তাঁকে সেখান থেকে নিয়েছে ‘লোন’-এ। সোলকসায়ের কিন্তু কার্ডিফ সিটির ম্যানেজার ছিলেন। ইপিএলে কার্ডিফের অবনমন হওয়ায় ২০১৪ সালে তাঁর ম্যানেজারের চাকরি যায়। মজা হচ্ছে, নতুন দায়িত্ব নিয়ে শনিবার তাঁকে প্রথম ম্যাচ খেলতে হবে সেই কার্ডিফের বিরুদ্ধেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE