Advertisement
২৭ এপ্রিল ২০২৪

করাচিতে জিততে মরিয়া পাকিস্তান

২০০৯-এর মার্চে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গি হানায় আট জন মারা যাওয়ার ঘটনার পরে পাকিস্তানে এই প্রথম টেস্ট সিরিজ ফিরেছে। এত দিন কোনও দেশই নিরাপত্তা নিয়ে আতঙ্কে পাকিস্তানে যেতে চায়নি।

পাকিস্তানের অধিনায়ক আজহার আলি।—ছবি এএফপি।

পাকিস্তানের অধিনায়ক আজহার আলি।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ০৫:০০
Share: Save:

দেশে টেস্ট ক্রিকেটের প্রত্যাবর্তন সিরিজকে স্মরণীয় করে রাখতে চান পাকিস্তানের অধিনায়ক আজহার আলি। সে জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে করাচিতে আজ, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে জিততে মরিয়া তিনি।

২০০৯-এর মার্চে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গি হানায় আট জন মারা যাওয়ার ঘটনার পরে পাকিস্তানে এই প্রথম টেস্ট সিরিজ ফিরেছে। এত দিন কোনও দেশই নিরাপত্তা নিয়ে আতঙ্কে পাকিস্তানে যেতে চায়নি। তবে গত সপ্তাহে টেস্ট ক্রিকেট ফেরার পরে প্রথম ম্যাচে বৃষ্টি বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল। রাওয়ালপিণ্ডিতে সেই টেস্ট শেষ পর্যন্ত ড্র হয়। এই ১০ বছর পাকিস্তানের ঘরের মাঠের সিরিজ দেশের বাইরে খেলতে হয়েছে। তাই আজহার এই সুযোগের সদ্ব্যবহার করতে চান। ‘‘ঘরের মাঠে খেলার সুযোগটা নিতে হবে আমাদের। সিরিজ জিতে এই মুহূর্তটা স্মরণীয় করে রাখতে চাই,’’ বলেন আজহার।

রাওয়ালপিণ্ডি টেস্টে বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালেও পাকিস্তানের খেলোয়াড়েরা তাদের মানসিক শক্তি অনেকটাই ফিরে পেয়েছে। আবিদ আলি এবং বাবর আজমের সেঞ্চুরির সাহায্যে পাকিস্তান ২৫২-২ তুলেছিল। তার আগে শ্রীলঙ্কা ৩০৮-৬ রানে ইনিংস ডিক্লেয়ার করে দেয়। প্রথম টেস্টের দলে অবশ্য একটা পরিবর্তন করতে পারে পাকিস্তান। পেসার উসমান শিনওয়ারির জায়গায় আসতে পারেন লেগস্পিনার ইয়াসির শা। টাইফয়েডে ভুগছেন শিনওয়ারি।

পাকিস্তানের চিন্তা আবার অধিনায়ক আজহার আলির ফর্ম। প্রথম টেস্টে তিনি ৩৬ রানে আউট হয়ে যান। তিনি নিজেও স্বীকার করছেন ফর্মে না থাকার কথা। তবে সঙ্গে এও জানাচ্ছেন, যদি দলের জন্য অবদান না রাখতে পারেন, তা হলে তিনি অধিনায়কত্ব ছাড়তে রাজি। ‘‘স্বীকার করছি এই মুহূর্তে আমি ব্যাটে রান পাচ্ছি না। তবে আমি একেবারে ফর্মে নেই তা কিন্তু বলব না। ব্যাটে বলে করতে পারছি। একটা ভাল ইনিংস খেলতে পারলেই জানি আবার ছন্দে ফিরতে পারব,’’ বলেন আজহার। যোগ করেন, ‘‘যদি দেখি পরিস্থিতি ঠিক যাচ্ছে না, আমি দলের জন্য বিশেষ কিছু করতে পারছি না, তা হলে অবশ্যই অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়াব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Pakistan Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE