Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Out

ছবি দেখে বলুন তো এটা আউট না নট আউট?

এ রকমই গলি ক্রিকেটের এক বিতর্কিত আউট নিয়ে আইসিসি-র দ্বারস্থ হল পাকিস্তানের এক দল খুদে!

এই আউট নিয়েই আইসিসির দ্বারস্থ পাকিস্তানের খুদেরা। ছবি আইসিসির টুইটার হ্যান্ডেলের সৌজন্যে।

এই আউট নিয়েই আইসিসির দ্বারস্থ পাকিস্তানের খুদেরা। ছবি আইসিসির টুইটার হ্যান্ডেলের সৌজন্যে।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৯ ১৬:০২
Share: Save:

ছুটির দিনে পাড়ার মোড়ে গলি ক্রিকেট যাঁরা খেলেছেন, তাঁরা নিশ্চয়ই বোঝেন এই খেলার উন্মাদনা ঠিক কতটা। তবে এই ধরনের খেলায় প্রায়শই যেটা হয়ে থাকে তা হল আউট নিয়ে সমস্যা। কোনও আউটের সিদ্ধান্ত নিয়ে খেলা ভেস্তে যাওয়াটাও এই ধরনের ক্রিকেটে আকছার ঘটে থাকে। এ রকমই গলি ক্রিকেটের এক বিতর্কিত আউট নিয়ে আইসিসি-র দ্বারস্থ হল পাকিস্তানের এক দল খুদে!

পাকিস্তানের ওই খুদেরা বিতর্কিত আউটের ছবি তুলে পাঠিয়েছিল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-র কাছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, তিনটি উইকেটের মিডল উইকেটটি পড়ে আছে মাটিতে। কিন্তু বেল রয়েছে অক্ষত। এই নিয়েই সমস্যায় পড়েছিল ওই খুদেরা। তাই তারা দ্বারস্থ হয়েছিল আইসিসি-র।

বেল না পড়ায় আউট কি না তা নিয়ে বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা। তবে তাঁদের অধিকাংশের মতে এটি নট আউট। কারণ অক্ষত রয়েছে বেল।

কিন্তু আইসিসি-র নিয়ম অনুসারে এটি আউট। কেন আউট সেই ব্যাখাও দিয়েছে আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা জানিয়েছে, আইসিসি রুল ২৯.১.১ অনুসারে কোনও উইকেট যদি ভূপতিত হয়, সে ক্ষেত্রে বেল অক্ষত থাকলেও আউট।

তবে পাড়ার ক্রিকেটের আউট নিয়ে সরাসরি আইসিসি-র দ্বারস্থ হওয়া সচরাচর দেখা যায় না। তাই বিরল ঘটনা সাড়া ফেলেছে নেটিজেনদের মধ্যে।

আরও পড়ুন: রোহিতের গান শুনে কী বললেন বচ্চন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Out
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE