Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কাল মরণ-বাঁচন ম্যাচে পাক বাহিনী

বুধবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টের অন্যতম কঠিন প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে সরফরাজ ব্রিগেড।

দলকে  নিয়ে ঘুঁটি সাজাচ্ছেন সরফরাজ। ছবি: সংগৃহীত।

দলকে নিয়ে ঘুঁটি সাজাচ্ছেন সরফরাজ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ২৩:৪৩
Share: Save:

ভারতের কাছে হারে সমালোচিত হতে হয়েছে সব মহলে। বিনাযুদ্ধে ভারতের কাছে এই আত্মসমর্পণ মেনে নিতে পারেননি আপামর পাকিস্তানি থেকে ক্রিকেট ব্যক্তিত্বরাও। ইমরান খান থেকে শাহিদ আফ্রিদি সকলেই নিন্দা করেছেন এই হতশ্রী পারফরম্যান্সের।

আর এই লজ্জাজনক হারের জ্বালা কাটতে না কাটতেই টুর্নামেন্টে অস্তিত্ব টিকিয়ে রাখার মরণ-বাঁচন লড়াইয়ে মুখোমুখি পাক দল। বুধবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টের অন্যতম কঠিন প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে সরফরাজ ব্রিগেড। আর এর আগেই দলের প্রতিটি খেলোয়াড়কে চাপ মুক্ত হয়ে খেলার পরামর্শ দিলেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

মঙ্গলবার ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে সরফরাজ বলেন, “আগামী দু’টি ম্যাচ আমাদের কাছে বেশ গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই দু’টি জিততেই হবে। তবে কালকের ম্যাচেই আমাদের বেশি ফোকাস। দলের প্রতিটি ক্রিকেটারকে বলা হয়েছে খোলা মনে খেলতে। আমি আশাবাদী দল ঘুরে দাড়াবে।” এ দিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলে যে পরিবর্তন আসছে তাও জানিয়ে রাখলেন সরফরাজ। তিনি জানান আহমেদ শহজাদের পরিবর্তে দলে ফিরবেন ফকার জামান।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিকে গিয়ে ভাগ্যকে কুর্নিশ সাকিবের

তবে এত সহজেই কি আর ভারতের কাছে হারের বিতর্ক পিছু ছাড়ে! এত কিছুর মধ্যেও ঘুরে ফিরে উঠে এল ভারতের কাছে হারের প্রসঙ্গ।

এ দিন হারের ব্যাখ্যা দিতে গিয়ে পাক থিঙ্ক-ট্যাঙ্ক বলেন, “ভারতের বিপক্ষে যে দলটি খেলছিল তার মধ্যে ৪-৫টি প্লেয়ার নতুন ছিল। ম্যাচের আগের দিন খোলা মনে খেলতে বলা হলেও স্নায়ুর চাপ ধরে রাখতে পারেনি ওরা। সে জন্যই মাঠে নিজেদের সেরাটা দিতে ব্যর্থ হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE