Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Aleem Dar

অন্য লুকে পাকিস্তানি আম্পায়ার আলিম দার, রহস্য কী?

ছিপছিপে। লম্বা। একেবারে টিপটিপ। গত এক দশক ধরে বাইশ গজে যে সব আম্পায়ার সফল ভাবে তাঁর কাজ করে এসেছেন, তাঁর মধ্যে অন্যতম পাকিস্তানের সৌম্যদর্শন আম্পায়ার আলিম দার। প্রায় ১৭ বছর তাঁকে একেবারে ক্লিন সেভড লুকেই দেখে এসেছে ক্রিকেট বিশ্ব।

নতুন লুকে আম্পায়ার আলিম।

নতুন লুকে আম্পায়ার আলিম।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ মে ২০১৭ ১৩:৪৫
Share: Save:

ছিপছিপে। লম্বা। একেবারে টিপটিপ। গত এক দশক ধরে বাইশ গজে যে সব আম্পায়ার সফল ভাবে তাঁর কাজ করে এসেছেন, তাঁর মধ্যে অন্যতম পাকিস্তানের সৌম্যদর্শন আম্পায়ার আলিম দার। প্রায় ১৭ বছর তাঁকে একেবারে ক্লিন সেভড লুকেই দেখে এসেছে ক্রিকেট বিশ্ব। এ বার কিন্তু একেবারে পাল্টে গিয়েছেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে দারকে দেখা যাবে একেবারে অন্য লুকে। এক মুখ লম্বা দাড়ি। গোঁফ কামানো।

আরও পড়ুন- কিউইদের বিরুদ্ধে প্রস্ততি ম্যাচে রান পেলেন বিরাট, সফল শামি

হঠাত্ কেন এই পরিবর্তন?

পাকিস্তানি একটি সংবাদ মাধ্যমে প্রকাশ, তাঁর এই লুকে আসার পিছনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাসিম আমলার হাত রয়েছে। আমলার পরামর্শেই তিনি লম্বা দাড়ি রাখার সিদ্ধান্ত নেন। হাসিম আমলাকেও এই একই লুকে দেখা গিয়েছে বাইশ গজে।

পুরনো লুকে আলিম। ফাইল চিত্র

পাকিস্তানের মহম্মদ ইউসুফ, সইদ আনোয়ার, সাকলিন মুস্তাকের মতো অনেক ক্রিকেটারকে লম্বা দাড়িতে দেখা গিয়েছে মাঠে। কিন্তু এই প্রথম কোনও আম্পায়ারকে দেখা গেল এই লুকে।

আলিম দার আইসিসির এলিট প্যানেলের অন্যতম আম্পায়ার। এবং ধারাবাহিক ভাবে সব ফর্ম্যাটেই সফলভাবে আম্পায়ারিং করে এসেছেন তিনি। শুধু তাই নয়, পরপর তিন বার আইসিসির আম্পায়ার অব দ্য ইয়ার হয়েছেন আলিম। যা ক্রিকেট ইতিহাসে এই সম্মান হাতে গোনা আর মাত্র চার জন আম্পায়ার পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE