Advertisement
১১ মে ২০২৪
Paul Pogba

আক্রান্তদের পাশে পোগবা

জন্মদিনে সোশ্যাল নেটওয়ার্কে সাহায্যের আবেদন করে লিখলেন, ‘‘করোনাভাইরাসের সঙ্গে ওদের লড়াইয়ে পাশে দাঁড়ান।’’

ফাইল চিত্র

ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ০৫:১৩
Share: Save:

দৃষ্টান্ত স্থাপন করলেন পল পোগবা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার সোশ্যাল নেটওয়ার্কে তহবিল গঠনের উদ্যোগ নিলেন। তহবিল, ইউনিসেফের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত শিশুদের চিকিৎসায় সাহায্য করতে।

রবিবারই সাতাশ বছর বয়স হল পোগবার। জন্মদিনে সোশ্যাল নেটওয়ার্কে সাহায্যের আবেদন করে লিখলেন, ‘‘করোনাভাইরাসের সঙ্গে ওদের লড়াইয়ে পাশে দাঁড়ান।’’

এখানেই থামেননি পোগবা। জানিয়েছেন, তাঁর লক্ষ্য ইউনিসেফকে সাড়ে চব্বিশ লক্ষ টাকা তুলে দেওয়া। সঙ্গে জানিয়েছেন, লক্ষ্যপূরণ হলে সমপরিমাণ টাকা নিজের থেকেও দান করবেন। যার মানে দাঁড়াচ্ছে, সে ক্ষেত্রে অঙ্কটা দ্বিগুণ হয়ে যাবে।

পোগবা লিখেছেন, ‘‘মারণ-ভাইরাসের এই স্তরের আগ্রাসনের প্রভাব অকল্পনীয়। বিশেষ করে দরিদ্র মানুষ ও শিশুদের উপর।’’ যোগ করেন, ‘‘আজ আমার জন্মদিন। এটা ভেবে ভাল লাগছে যে আমি নিজে, আমার পরিবার এবং বন্ধুরা সুস্থ আছি। কিন্তু ঘটনা হচ্ছে, বিশ্বের সবাই এই মুহূর্তে সুস্থ নেই। এমন কঠিন একটা সময়ে আমাদের উচিত একতাবদ্ধ থাকা।’’ জানা গিয়েছে, পোগবা যে অর্থ তুলতে পারবেন তা দস্তানা, অস্ত্রোপচারের সময় ব্যবহৃত হয় যে মুখাবরণ তা এবং বিশেষ প্রতিরোধকারী চশমা কেনার কাজেও খরচ করা হবে। প্রসঙ্গত, গত বারের জন্মদিনেও পরিস্রুত পানীয়ের জন্য তহবিল গঠন করে একটা ভাল অঙ্কের অর্থ তুলেছিলেন পোগবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paul Pogba Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE