Advertisement
১১ মে ২০২৪

সৌরভের ‘জয় হে’ দিয়ে আজ থেকে শুরু শহরের ‘লে পাঙ্গা’

ছিল ‘থাই ফাইভ’। এ বার বদলে ‘লে পাঙ্গা’! আর প্রো-কবাডির নয়া চটকদার ক্যাচলাইন নিয়ে মুম্বই লেগের পর বুধবার রাত আটটায় নেতাজি ইন্ডোরে কলকাতা লেগের পর্দা উঠছে। কিন্তু অন্তত প্রথম দিন শহরে ‘লে পাঙ্গা’-ও নয়। প্রো কবাডির ইউএসপি অন্য— যখন নিজের গলায় জাতীয় সঙ্গীত গেয়ে নেতাজি ইন্ডোরে টুর্নামেন্ট সূচনার ঢাক বাজাবেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

প্রো-কবাডিতে সলমনের নাচ। মঙ্গলবার মুম্বইয়ে। ছবি: পিটিআই

প্রো-কবাডিতে সলমনের নাচ। মঙ্গলবার মুম্বইয়ে। ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০১৫ ০৩:০৩
Share: Save:

ছিল ‘থাই ফাইভ’। এ বার বদলে ‘লে পাঙ্গা’!
আর প্রো-কবাডির নয়া চটকদার ক্যাচলাইন নিয়ে মুম্বই লেগের পর বুধবার রাত আটটায় নেতাজি ইন্ডোরে কলকাতা লেগের পর্দা উঠছে।
কিন্তু অন্তত প্রথম দিন শহরে ‘লে পাঙ্গা’-ও নয়। প্রো কবাডির ইউএসপি অন্য— যখন নিজের গলায় জাতীয় সঙ্গীত গেয়ে নেতাজি ইন্ডোরে টুর্নামেন্ট সূচনার ঢাক বাজাবেন সৌরভ গঙ্গোপাধ্যায়!
‘‘জনগণমন গাওয়াটা সব সময়ই গর্বের। কাল যখন জাতীয় সঙ্গীত গাইব তখন ফের একবার গর্বিত হব। তবে এর জন্য বিশেষ কোনও প্রস্তুতি নেই। ছোটবেলা থেকে গানটা বহুবার গেয়েছি,’’ মঙ্গলবার গভীর রাতে পরের রাতে তাঁর নতুন ভূমিকা প্রসঙ্গে প্রতিক্রিয়া স্বয়ং সৌরভের।
গত বার ব্যস্ততার কারণে না এলেও এ বার কলকাতায় টুর্নামেন্টের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই তারকাখচিত কবাডি লিগে অভিষেক বচ্চনের জয়পুর পিঙ্ক প্যান্থার্সের বিরুদ্ধে নামবে কলকাতার চ্যালেঞ্জার বেঙ্গল ওয়ারিয়র্স। যে লড়াই দেখতে অভিষেক নিজে তো থাকবেনই। উপচে পড়ার কথা টলিউডেরও।
কলকাতার যোদ্ধাদের ‘পাঙ্গা’ নিতে গিয়ে জুনিয়র বচ্চনও কি আজ চেঁচাবেন—‘লে পাঙ্গা’? প্রশ্ন শুনে হাসছেন জয়পুরের অধিনায়ক নবনীত গৌতম। কোচ ভাস্করণকে পাশে বসিয়ে বললেন, ‘‘আরে ওই কথাটা তো জয়পুরের ক্যাম্প থেকেই অভিষেকভাই রোজ বলে। এখানে আসার আগে আবার বলেছে, মনে রাখবি তোরা গতবারের চ্যাম্পিয়ন। তা হলেই ফর্ম বদলাবে।’’

বদলেছে বেঙ্গল ওয়ারিয়র্সও। গত বার আট দলের মধ্যে সপ্তম হলেও এ বার তারা মরিয়া খেতাবের জন্য। টিমের অধিনায়ক কবাডি ‘অর্জুন’ দীনেশ কুমার। বলছেন, ‘‘প্রথম ম্যাচ হেরেছি ভাগ্য সঙ্গে না থাকায়। এখানে চারটে ম্যাচই জিততে হবে।’’ বিপক্ষ ‘এক্স ফ্যাক্টর’ তো বলছে বিগ বি পুত্রকে! আপনাদের? বঙ্গ যোদ্ধাদের সেনাপতির সটান জবাব, ‘‘নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের গ্যালারিই আমাদের অভিষেক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

salman khan Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE