Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Indonesia Masters

নতুন বছরে মুখোমুখি হতে পারেন সাইনা-সিন্ধু

গত চার বারের লড়াইয়ে সাইনার বিরুদ্ধে সিন্ধু ১-৩ পিছিয়ে রয়েছেন।

পি ভি সিন্ধু এবং সাইনা নেহওয়াল।—ফাইল চিত্র।

পি ভি সিন্ধু এবং সাইনা নেহওয়াল।—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ০৫:১০
Share: Save:

নতুন মরসুমের দ্বিতীয় প্রতিযোগিতা ইন্দোনেশিয়া মাস্টার্সের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হতে পারেন পি ভি সিন্ধু এবং সাইনা নেহওয়াল। যা জাকার্তায় শুরু হচ্ছে মঙ্গলবার থেকে।

বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু এবং গত বারের সেরা সাইনা মরসুমের প্রথম প্রতিযোগিতা মালয়েশিয়া মাস্টার্সে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। কিন্তু শেষ আটে দু’জনই স্ট্রেট গেমে হারেন। স্পেনের তিন বারের বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিনের বিরুদ্ধে সাইনা ৮-২১, ৭-২১ ফলে এবং চিনা তাইপের প্রাক্তন বিশ্বসেরা তাই জু ইংয়ের বিরুদ্ধে সিন্ধু ১৬-২১, ১৬-২১ হেরে ছিটকে গিয়েছিলেন। এই হার থেকে ঘুরে দাঁড়িয়ে দুই ভারতীয় তারকা মালয়েশিয়া মাস্টার্সে ছন্দ ফিরে পাবেন, আশা ভক্তদের।

পঞ্চম বাছাই সিন্ধু এই প্রতিযোগিতায় অভিযান শুরু করবেন জাপানের আইয়া ওহোরির বিরুদ্ধে। যাঁকে গত সপ্তাহে দ্বিতীয় রাউন্ডে হারিয়েছিলেন তিনি। সাইনার প্রথম রাউন্ডের প্রতিপক্ষও জাপানেরই। সায়াকা তাকাহাশি। দুই ভারতীয় তারকাই প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে দ্বিতীয় রাউন্ড উঠবেন, এমনটাই আশা। সেটা হলেই আন্তর্জাতিক মঞ্চে পঞ্চমবার মুখোমুখি হবেন তাঁরা।

গত চার বারের লড়াইয়ে সাইনার বিরুদ্ধে সিন্ধু ১-৩ পিছিয়ে রয়েছেন। জুনিয়র সতীর্থের বিরুদ্ধে কোর্টে সব সময়ই দাপট দেখিয়ে এসেছেন সাইনা। এই চারটি ম্যাচেই স্ট্রেট গেমে ফয়সালা হয়েছে। সিন্ধু অবশ্য প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে তাঁর সিনিয়র সতীর্থকে কয়েক বার হারিয়েছেন। তবে আন্তর্জাতিক মঞ্চে মুখোমুখি হলেই এ ক্ষেত্রে উল্টো ছবিটাই দেখা গিয়েছে। শেষ বার সিন্ধু সাইনার বিরুদ্ধে হেরেছেন ২০১৮ কমনওয়েলথ গেমসের ফাইনালে।

এ ছাড়া অন্য ভারতীয় তারকাদের মধ্যে কিদম্বি শ্রীকান্ত, যিনি মালয়েশিয়া মাস্টার্সের প্রথম রাউন্ডে ছিটকে গিয়েছিলেন, ইন্দোনেশিয়া মাস্টার্সে প্রথম রাউন্ডে লড়াই করবেন স্থানীয় তারকা শেসার হিরেন রুস্তাভিটোর বিরুদ্ধে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয়ী বি সাই প্রণীতও মালয়েশিয়া মাস্টার্সে প্রথম রাউন্ডের বাধা পেরোতো পারেননি। তিনি অষ্টম বাছাই চিনের শি ইউ কি-র বিরুদ্ধে লড়াই করবেন প্রথম রাউন্ডে। পারুপাল্লি কাশ্যপ এবং এইচ এস প্রণয় গত সপ্তাহে বিশ্বের এক নম্বর কেন্তো মোমোতার কাছে হেরেছিলেন। তাঁদের প্রথম রাউন্ডের প্রতিপক্ষ যথাক্রমে স্থানীয় খেলোয়াড় অ্যান্থনি সিনিসুকা জিন্টিং এবং জোনাথন ক্রিস্টি। এ ছাড়া আর এক ভারতীয় তারকা সমীর বর্মার সামনে ভিয়েতনামের টমি সুগিয়ার্তো।

ডাবলস বিভাগে ভারতের সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির জুটি লড়বেন ইন্দোনেশিয়ার মহম্মদ আহসান এবং হেন্দ্রা সাতিয়াওয়ানের বিরুদ্ধে। যাঁরা দ্বিতীয় বাছাই। মেয়েদের ডাবলস বিভাগে অশ্বিনী পোনাপ্পা এবং এন সিক্কি রেড্ডি মুখোমুখি হবেন জাপানের নামি মাতসুয়ামা এবং চিহারু শিদার। মিক্সড ডাবলসে সাত্ত্বিক এবং অশ্বিনীর লড়াই আয়ারল্যান্ডের স্যাম ম্যাগি ও ক্লোয়ি ম্যাগির বিরুদ্ধে। প্রণব জিরি চোপড়া ও সিক্কি প্রথম রাউন্ডে যোগ্যতা অর্জন পর্ব থেকে আসা কোনও জুটির মুখোমুখি হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE