• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হার-না-মানা নাদাল, নোভাক শেষ চারে

rafael
উচ্ছ্বসিত: এটিপি ফাইনালসের সেমিফাইনালে উঠে নাদাল। রয়টার্স

মরসুমের শেষ প্রতিযোগিতা এটিপি ফাইনালসের শেষ চারে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল। হারালেন গ্রিসের নতুন তারকা স্টেফানোস চিচিপাসকে। স্পেনীয় তারকার পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৪-৬, ৬-২।

পিছিয়ে থাকলেন না নোভাক জ়োকোভিচও। শুক্রবার জীবন-মরণ ম্যাচে আলেকজ়ান্ডার জ়েরেভকে ৬-৩, ৭-৬ (৪) হারালেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। শেষ চারে তাঁর প্রতিপক্ষ ডমিনিক থিম। এই নিয়ে এটিপি ফাইনালসে ছ’বার সেমিফাইনালে উঠলেও সাফল্যের ভাঁড়ার অপূর্ণই থেকে গিয়েছে নাদালের। তবে এই মঞ্চে এখনও পর্যন্ত যে আগ্রাসী টেনিস উপহার দিয়েছেন রাফা, তাতে অনেকেরই ধারণা তিনি হয়তো সেই ব্যর্থতা মুছে দেবেন। যদিও বৃহস্পতিবারের ম্যাচে দ্বিতীয় সেটে চিচিপাসের জোরালো সার্ভিস এবং নিজের ডাবল ফল্টের খেসারত দিতে হয় স্পেনীয় তারকাকে। তবে তৃতীয় ম্যাচে ফের বিধ্বংসী হয়ে ওঠেন নাদাল। ম্যাচের পরে যা নিয়ে তিনি বলেছেন, “মনে হচ্ছে তৃতীয় সেটে নিজের সার্ভিসটাকে খুব ভাল নিয়ন্ত্রণ করতে পেরেছি। না হলে হয়তো ম্যাচ অন্য দিকেও মোড় নিতে পারত। জয়টা উপভোগ করছি।” আজ, শনিবার সেমিফাইনালে নাদালের প্রতিপক্ষ দানিল মেদভেদেভ। যিনি রাউন্ড রবিন লিগ পর্বে হারিয়ে এসেছেন নোভাক জ়োকেভিচ এবং আলেকজান্ডার জ়েরেভকে।

শুক্রবার জ়েরেভের বিরুদ্ধে লড়াই করেই ম্যাচ জিততে হয় নোভাককে। তবে সেমিফাইনালের প্রতিপক্ষকে নিয়ে বেশি চিন্তিত তিনি। এবারের যুক্তরাষ্ট্র ওপেনে চ্যাম্পিয়ন থিম সম্পর্কে নোভাকের বিশ্লেষণ, “টেনিস জীবনের শুরুতে থিম খুব ভাল খেলত ক্লে কোর্টে। কিন্তু এখন ও অনেকটাই পরিণত হয়ে গিয়েছে। যুক্তরাষ্ট্র ওপেনের হার্ড কোর্টে সেটা ও প্রমাণও করে দিয়েছে।  বলা যেতে পারে টেনিসের প্রতি নিবেদিতপ্রাণ খেলোয়াড়। ফলে কঠিন ম্যাচ অপেক্ষা করে রয়েছে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন