Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ravi Shastri

নাগরিকত্ব আইন নিয়ে ধৈর্য ধরতে বলছেন রবি

ঠিক কী কারণে নতুন এই আইনের মধ্যে তিনি ‘ইতিবাচক দিক’ দেখতে পাচ্ছেন, তা বিশদে ব্যাখ্যা করেননি শাস্ত্রী।

আলোচনায়: নাগরিকত্ব আইন নিয়ে বিতর্কে শাস্ত্রী।

আলোচনায়: নাগরিকত্ব আইন নিয়ে বিতর্কে শাস্ত্রী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ০৩:৪৯
Share: Save:

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কার্যত কেন্দ্রীয় সরকারের পাশে দাঁড়ালেন রবি শাস্ত্রী। একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ভারতীয় দলের হেড কোচ নতুন আইন নিয়ে সকলকে ধৈর্য ধরার আর্জি জানান। একই সঙ্গে বলেন, সরকার নিশ্চয়ই ভাল ভাবে ভেবেচিন্তেই এমন আইন আনার কথা ভেবেছে।

‘‘সিএএ (সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট) এবং তা নিয়ে তৈরি হওয়া পরিস্থিতির দিকে তাকিয়ে আমি একজন ভারতীয় হিসেবেই ভাবছি। আমাদের দলেও সব ধর্ম, সব সম্প্রদায়ের মানুষ রয়েছে। কিন্তু সবার উপরে সত্য হচ্ছে, আমরা ভারতীয়। আমি তাই সকলকে বলব, ধৈর্য ধরুন। দীর্ঘমেয়াদি ভিত্তিতে আমি এই আইনের মধ্যে অনেক ইতিবাচক দিকও দেখতে পাচ্ছি।’’

ঠিক কী কারণে নতুন এই আইনের মধ্যে তিনি ‘ইতিবাচক দিক’ দেখতে পাচ্ছেন, তা বিশদে ব্যাখ্যা করেননি শাস্ত্রী। কিন্তু যোগ করেন, ‘‘আমি নিশ্চিত সরকার এ নিয়ে ভেবেচিন্তেই এমন সিদ্ধান্ত নিয়েছে। হয়তো কিছু অদলবদল করার দরকার। সেটা নিশ্চয়ই সরকার করবে।’’ শাস্ত্রী ফের বলেন, ‘‘আমি একজন ভারতীয় হিসেবে বলছি। এক্স, ওয়াই, জেড ধর্ম নিয়ে বলছি না। সে ভাবেই আমি ভারতীয় দলের হয়ে খেলেছি।’’

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশে উত্তাল পরিস্থিতি তৈরি হয়েছে। ক্রীড়ামহল থেকে এখন পর্যন্ত যাঁরা মুখ খুলেছেন, গরিষ্ঠ অংশ ছাত্রছাত্রীদের আন্দোলন, জেএনইউ-এর প্রতিবাদ এবং সর্ব ধর্মের ভারতের ধারণাকেই সমর্থন করেছেন। তাঁর মন্তব্য নিয়ে বৃহস্পতিবার রাত থেকেই বিতর্কের ঝড় বইতে শুরু করে দিয়েছে।

ক্রীড়ামহল থেকে অলিম্পিক্সে পদকজয়ী বক্সার মেরি কমই প্রথম কোনও বড় নাম, যিনি সংশোধিত নাগরিকত্ব আইনের পক্ষে সরকারের পাশে দাঁড়িয়েছেন। আর এক বক্সার বিজেন্দ্র সিংহ অবশ্য নিন্দা করেছেন জেএনইউ-এর ঘটনায়। তিনি পাশে দাঁড়িয়েছেন আন্দোলনরত ছাত্রছাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravi Shastri CAA Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE