• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অপহৃত হয়েছিলেন তিনি, ফাঁস অশ্বিনের

Ravichandran Ashwin Was 'Kidnapped' As Teenager, Threatened To Have Fingers Chopped
রবিচন্দ্রন অশ্বিন। এএফপি

 মাঠে নামার আগে বিপক্ষের সেরা ব্যাটসম্যান বা বোলারকে আটকানোর পরিকল্পনা করাটা খুব স্বাভাবিক। তারকা স্পিনার আর অশ্বিনের ক্ষেত্রে অবশ্য কিশোর বয়সে এমনটা সব সময় হয়নি। এক বার মাঠে নামতে না দেওয়ার জন্য বিপক্ষ দলের সমর্থকেরা অপহরণ পর্যন্ত করেছিল অশ্বিনকে। শুধু তাই নয়, মাঠে নামলে আঙুল কেটে নেওয়ার হুমকির মুখেও পড়তে হয়েছিল তাঁকে। 

যে ঘটনা নিজের মুখেই জানিয়েছেন অশ্বিন। ‘‘আমার বন্ধুরা টেনিস বল ক্রিকেটে খেলতে নিয়ে যেত আমাকে। সেই সময় একটা ঘটনা ঘটেছিল। আমাদের খেলার কথা ছিল ফাইনালে। ফাইনালে খেলতে যখন বেরোতে যাব, হঠাৎ আমার বাড়ির সামনে বড়সড় চেহারার চার-পাঁচ জন মোটরবাইকে এসে হাজির হল। আমাকে বাইকে তুলে বলল, ‘এ বার যেতে হবে।’ জানতে চাইলাম, কোথায়? উত্তরে ওরা বলল, ‘তুমি তো ম্যাচ খেলতে যাবে, আমরা তোমায় নিতে এসেছি।’ ভারতের তারকা স্পিনার যোগ করেন, ‘‘তখন আমার বয়স হয়তো ১৪ কী ১৫ বছর হবে। ওরা আমায় একটা সুন্দর, নামী চায়ের দোকানে নিয়ে গেল। ভাজাভুজি অর্ডার করল। বিকেল সাড়ে তিনটে, চারটে নাগাদ আমি বললাম, ‘এ বার ম্যাচ শুরু হবে। চলো যাওয়া যাক।’ ওরা বলল, আমরা বিপক্ষ দল থেকে এসেছি। যদি মাঠে নামো তা হলে আঙুলগুলো আর আস্ত থাকবে না।’’

অশ্বিন তখন বুঝতে পারেন ব্যাপারটা। ‘‘এর পরে দেড় ঘণ্টা ভালই কাটল। তার পরে আমি বললাম, বাবা অফিস থেকে ফিরবে এখন। আমাকে বাড়ি যেতে হবে। আমি কথা দিচ্ছি, ম্যাচে খেলব না। তখন ওরা আমায় বাড়ি পৌঁছে দিল,’’ বলেন তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন