• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভক্তদের জন্য ‘কফিন’ আনল রিয়াল মাদ্রিদ, কেন?

Real Madrid
ভক্তদের জন্য কফিন! ছবি- টুইটার
আজীবন প্রিয় ক্লাবের সমর্থক থাকা যায়। কিন্তু, মৃত্যুর পরেও তা থাকা যায় কি? হ্যাঁ, যায়। সেটাই এ বার প্রমাণ করল রিয়াল মাদ্রিদ।
 
ফুটবলেই বেঁচে থাকা তাঁদের। প্রিয় দল জয়ী হলে জীবনের স্বাদ। আর হেরে গেলে, যেন মৃত্যুর অনুভূতি! হ্যাঁ, সমর্থকদের কথাই বলা হচ্ছে। ফুটবলই তাঁদের কাছে জীবন-মরণ। ফুটবলই তাঁদের অন্যতম চালিকা শক্তি। প্রিয় দল বা ক্লাবের জন্য এই সমর্থকদের উত্তেজনা, অনুভূতি সবই শীর্ষ স্তরের। কারও কারও জন্য তা আজীবনের। অনেকেই প্রিয় ক্লাবের আজীবন সমর্থক তো বটেই। সদস্যও।
এ বার সেই সমর্থকদের অমোঘ ভালবাসাকে মাথায় রেখে অভিনব এক ব্যবস্থা করেছে রিয়াল মাদ্রিদ। স্পেনের এই ফুটবল ক্লাব তাঁদের ‘বিশেষ’ সমর্থকদের জন্য কফিনের ব্যবস্থা করল। যার ভিতরে থেকে মৃত্যু পরবর্তী সময়ে সেই সমর্থকেরা আসলে ক্লাবের সঙ্গেই অঙ্গাঙ্গী ভাবে থেকে যাবেন। কফিনের ঢাকনায় রয়েছে কাঠের কারুকার্য করা ওই ক্লাবের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাবিউ স্টেডিয়ামের নকশা। ওই স্টেডিয়ামের মাঝেই রয়েছে ১১৫ বছরে পুরনো ক্লাবের লোগো খোদাই করা।
ছবি- টুইটার
 
এস ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, স্পেনের ফিউনারমস্ত্রা ২০১৭-র অনুষ্ঠানে এই কফিন প্রকাশ্যে নিয়ে এসেছে মাদ্রিদ ক্লাব। ক্লাবের তরফে জানানো হয়, মৃত্যুর পর এই কফিনে শায়িত থাকতে আগের থেকে বুকিং করতে হবে মাদ্রিদ ভক্তদের।
তাই, এ বার চাইলেই মৃত্যুর পর ‘বাকি জীবন’টাও রোনাল্ডোর হয়ে গলা ফাটাতে পারবেন আপনি! তবে, রিয়াল মাদ্রিদের কফিন থেকে!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন