Advertisement
২৬ জুন ২০২৪
News of the Day

মোহনবাগানের ‘ডাবল’ জয়ের লড়াই! কোহলিদের টিকে থাকার লড়াই! দিল্লিবাড়ির লড়াই! দিনভর আর কী কী

আইএসএল ফাইনাল শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। টেলিভিশনে খেলা দেখা যাবে স্পোর্টস ১৮, কালার্স বাংলা চ্যানেলে। এ ছাড়াও মোবাইলে জিয়ো সিনেমা অ্যাপেও হবে সরাসরি সম্প্রচার।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ০৭:১২
Share: Save:

আজ আইএসএল ফাইনালে খেলতে নামছে মোহনবাগান সুপারজায়ান্ট। ডুরান্ড কাপ জিতে মরসুম শুরু করেছে তারা। আইএসএলে পয়েন্ট তালিকায় সবার উপরে শেষ করা মোহনবাগান ইতিমধ্যেই লিগ-শিল্ড জিতে গিয়েছে। এ বার ফাইনাল জিতে ত্রিমুকুট নিয়ে মরসুম শেষ করতে চান মোহনবাগানের অধিনায়ক শুভাশিস বসু। ফাইনালে সবুজ-মেরুনের সামনে মুম্বই সিটি এফসি। লিগের শেষ ম্যাচে মুম্বইকে হারিয়েই লিগ-শিল্ড জিতেছিল মোহনবাগান। বাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসের দু’বার এই ট্রফি জেতার সৌভাগ্য হয়েছে। তবে কোচ হিসাবে তৃতীয় বার এই ম্যাচে নামার আগে হাবাসের মনে হচ্ছে, এই ম্যাচ অন্য রকম হবে। দিমিত্রি পেত্রাতোস-জেসন কামিংসদের সঙ্গে তিরি-রাহুল ভেকেদের আজ লড়াই যুবভারতীতে। এই ম্যাচে টিকিটের চাহিদা ডার্বি ম্যাচের চাহিদাকেও ছাপিয়ে গিয়েছে।

আইএসএল ফাইনাল: মোহনবাগান বনাম মুম্বই

আইএসএল ফাইনাল শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। টেলিভিশনে খেলা দেখা যাবে স্পোর্টস ১৮, কালার্স বাংলা চ্যানেলে। এ ছাড়াও মোবাইলে জিয়ো সিনেমা অ্যাপেও হবে সরাসরি সম্প্রচার।

রানাঘাটে জোড়া সভা মমতার

আজ রানাঘাট লোকসভায় জোড়া প্রচারসভা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ২০১৯ সালে এই আসনটি তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিল বিজেপি। বিজেপির জগন্নাথ সরকার হারিয়েছিলেন তৃণমূল প্রার্থী দীপালি বিশ্বাসকে। এ বারও জগন্নাথের উপরেই আস্থা রেখেছে বিজেপি। অন্য দিকে, তৃণমূল প্রার্থী করেছে রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারীকে। আজ মুকুটমণির সমর্থনে মমতা সভা করবেন বীরনগর এবং চাকদহে।

রাজভবনে ‘শ্লীলতাহানি’: অনুসন্ধান

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছিল, শুক্রবার অনুসন্ধানের জন্য রাজভবনে গিয়েছিলেন আধিকারিকেরা। অনুসন্ধানের জন্য যা যা প্রয়োজন, সবই করা হয়েছে। প্রয়োজনীয় প্রমাণ জোগাড়েরও চেষ্টা চলছে বলে জানিয়েছিল ওই সূত্র। লালবাজারের এক শীর্ষ আধিকারিক জানিয়েছিলেন, রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগের প্রেক্ষিতে বিশেষ অনুসন্ধানকারী দল (এসইটি) গঠন করা হয়েছে। আইনি উপদেষ্টা দলের সঙ্গেও কথা হয়েছে লালবাজারের। পরবর্তী পদক্ষেপ সেই ভিত্তিতে করা হবে। অভিযোগকারিণীর সঙ্গে শুক্রবারও কথা বলেছে পুলিশ। অনুসন্ধানের জন্য কাদের সঙ্গে কথা বলা হবে, তার তালিকাও তৈরি করা হয়েছে। আজ এই খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তাপমাত্রা ওঠানামার খবর

আজই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহে ইতি ঘটবে। ঝড়বৃষ্টি হতে পারে সোমবার থেকে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর ফলে তাপমাত্রাও বেশ খানিকটা কমবে। বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয় বাষ্প ঢুকছে বলেই বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

আইপিএল: বেঙ্গালুরুর মরণ-বাঁচন ম্যাচ

আইপিএলে আজ একাদশ ম্যাচ খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাদের সামনে গুজরাত টাইটান্স। এই ম্যাচ জিততে না পারলে কার্যত ছিটকে যাবে বিরাট কোহলি, ফ্যাফ ডুপ্লেসির বেঙ্গালুরু। টানা ছ’টি ম্যাচে হারার পর শেষ দু’টি ম্যাচ জিতে ফর্মে ফিরেছে তারা। তার মধ্যে শেষ ম্যাচে তারা গুজরাতকেই হারিয়েছে। শুভমন গিলের দল কি বদলা নিতে পারবে আজ? বেঙ্গালুরুতে খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে। এ ছাড়াও জিয়ো সিনেমা অ্যাপেও হবে সরাসরি সম্প্রচার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE