Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

কীভাবে মুম্বইয়ের ক্যাপ্টেন হলেন রোহিত? লাইভ চ্যাটে অশ্বিনকে জানালেন ‘হিটম্যান’

রোহিতের নেতৃত্বেই চার বার চ্যাম্পিয়ন হয় মুম্বই।

রোহিতের নেতৃত্বেই সাফল্য পায় মুম্বই। —ফাইল চিত্র।

রোহিতের নেতৃত্বেই সাফল্য পায় মুম্বই। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ মে ২০২০ ১১:৪০
Share: Save:

কেউ ভেবেছিলেন দীনেশ কার্তিক হবেন ক্যাপ্টেন। আবার কেউ ভেবেছিলেন অন্য কেউ। কিন্তু অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং চেয়েছিলেন রোহিত শর্মাই মুম্বই ইন্ডিয়ান্সের দায়িত্বব সামলান।

শেষ পর্যন্ত রোহিতের হাতেই ওঠে নেতৃত্বের ব্যাটন। তার পরের ঘটনা তো আইপিএল-এ ইতিহাস হয়ে গিয়েছে। রোহিতের নেতৃত্বেই চার বার চ্যাম্পিয়ন হয় মুম্বই। কীভাবে মুম্বই ইন্ডিয়ান্সের নেতা হলেন রোহিত তা লাইভ চ্যাটে রবিচন্দ্রন অশ্বিনকে জানান ‘হিটম্যান’।

তিনি বলেন, ‘‘২০১৩ সালের নিলামে পন্টিংকে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। ওঁর সঙ্গে নেতৃত্বের লড়াই আমার ছিল না। কেউ ভেবেছিলেন, মুম্বই ইন্ডিয়ান্স হয়তো দীনেশ কার্তিককে অধিনায়ক করতে পারে। কিন্তু পন্টিং আমাকে ডেকে বলে, আমি চাই তুমি দলটাকে এগিয়ে নিয়ে যাও।’’

আরও পড়ুন: থুতুর ব্যবহার বন্ধ, বলে দিল কুম্বলে-কমিটি

আইপিএল-এর সূচনা লগ্ন থেকে ২০১৩ সাল পর্যন্ত মিউজিক্যাল চেয়ারের মতো নেতৃত্বে বদল ঘটেছে মুম্বই ইন্ডিয়ান্সের। ২০১৩ সালের মাঝামাঝি সময়ে রিকি পন্টিং নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। প্রথম একাদশ থেকেও নিজেকে সরিয়ে নেন প্রাক্তন অজি তারকা। পন্টিংই ক্যাপ্টেন হিসেবে রোহিতকে দেখতে চান। সেই মতোই রোহিতের হাতে ওঠে নেতৃত্বের আর্মব্যান্ড।

সেই বছরই প্রথম বার আইপিএল চ্যাম্পিয়ন হয় মুম্বই ইন্ডিয়ান্স। রোহিতের নেতৃত্বেই চার বার চ্যাম্পিয়ন হয়ে মুম্বই ইন্ডিয়ান্স এখন সব চেয়ে সফল দল আইপিএল-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE