Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sports News

রান আউটেই শেষ সিরিজের আশা

তিন দিন আগে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে বাংলাদেশ বোলারদের নামিয়ে এনে ৩৪১/৭ স্কোর করেছে যে দলটি সেই দলই নেলসনে বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে মাশরাফি ( ৩/৪৯), সাকিব (২/৪৫), তাসকিন (২/৪৫) বোলিংয়েই সমস্যায় পড়েছিল নিউজিল্যান্ড।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ম্যাচের একটি দৃশ্য। ছবি: এএফপি।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ম্যাচের একটি দৃশ্য। ছবি: এএফপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৬ ১৯:৩৯
Share: Save:

তিন দিন আগে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে বাংলাদেশ বোলারদের নামিয়ে এনে ৩৪১/৭ স্কোর করেছে যে দলটি সেই দলই নেলসনে বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে মাশরাফি ( ৩/৪৯), সাকিব (২/৪৫), তাসকিন (২/৪৫) বোলিংয়েই সমস্যায় পড়েছিল নিউজিল্যান্ড। নেলসনে ২১ মাস আগে ৩১৯ চেজ করে জেতার অতীত আছে বলেই ২৫২ তাড়া করে নিউজিল্যান্ডের মাটিতে জয় অসম্ভব নয় বলেই ধরে নিয়েছিলেন নিউজিল্যান্ড প্রবাসীরাও। বাংলাদেশের জাতীয় পতাকা নিয়ে মিছিল করে মাশরাফিদের সাহস জুগিয়েছেন সমর্থকরা। অথচ, দ্বিতীয় উইকেট জুটির ৭৪ রানে জয়টা যখন হাতের নাগালে বলে মনে হচ্ছিল ৯ উইকেট হাতে আছে বলেই ১৬২ বলে ১৪৭ রানের টার্গেটটা মামুলি বলেই ধরে নিয়েছিল সবাই। তখনই এক দমকা হাওয়ায় সব লন্ডভন্ড।

সাবির রহমানের রান আউটটাই যেন সব শেষ করে দিল। ১০৫/১ থেকে স্কোর থেমেছে ১৮৪ রানে। মাত্র ৭৯ রানে ৯ উইকেট। ৪৪ বল হাতে থাকতে অল আউট বাংলাদেশ। প্রথম ম্যাচে ৩৪২ চেজ করতে এসে হেরেছে বাংলাদেশ ৭৭ রানে, দ্বিতীয় ম্যাচে ২৫২ তাড়া করতে নেমে ৬৭ রানে হার। হাতছাড়া সিরিজও। তিন ম্যাচের সিরিডে ২-০তে পিছিয়ে পড়েছে। পেস বোলার শুভাশিষ রায় , উইকেট কিপার নূরুল হাসান সোহান, লেগ স্পিনার তানবীর হায়দারের অভিষেকের দিনটি এতটা দু:স্বপ্নের তা মানতেই পারছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। সিরিজের প্রথম ম্যাচ হেরে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন অলস ফিল্ডিং এবং বোলারদের মাত্রাতিরিক্ত শর্ট ডেলিভারিকে। বৃহস্পতিবার নেলসনে সিরিজের দ্বিতীয় ম্যাচে ওই অপবাদের পুনরাবৃত্তি হয়নি। মাশরাফি বলেন, ‘‘ স্কোর তখন ছিল ১ উইকেটে ১০৫ রান, ২৭ ওভারে ১৫০ মতো রান দরকার ছিল। ওই সময়ে রান আউটটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। এখানে ১০-১৫ টা বল দেখে স্বাভাবিক ব্যাটিং করলেই চলত। কিন্তু একটার পর একটা উইকেট উপহার দিয়ে আসলাম আমরা। কেন যেন মনে হচ্ছে ব্যাটসম্যানরা রানের জন্য একটু বেশি তাড়াহুড়ো করেছে।’’

প্রথম ম্যাচে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে ফেলেছে নিউজিল্যান্ড ওপেনার ল্যাথাম (১৩৭) এবং কলিন মুনরো (৮৭)। বৃহস্পতিবার সেখানে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ বছর ৯ মাস পর ওয়ান ডে প্রত্যাবর্তন ম্যাচে নিল ব্রুমের অভিষেক সেঞ্চুরিই পার্থক্যটা গড়ে দিয়েছে। সিরিজের প্রথম ওয়ান ডেতে বড় হারের চেয়েও বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ইনজুরি। বৃহস্পতিবার অভিষিক্ত লেগ স্পিনারের অক্রিকেটীয় আচরণেন জন্য ধাক্কা খেয়েছে বাংলাদেশ ক্রিকেটই।

আরও খবর: ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিকুর রহিম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

One Day Bangladesh New Zealand Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE