Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Children's Day

শিশুদের স্বপ্নপূরণের মন্ত্র সচিনের

একটি বিশেষ অনুষ্ঠানে সচিন বলেছেন, ‘‘শৈশবে আমরা যে স্বপ্ন দেখি, তা বড় হওয়ার পরে হারিয়ে যায়। শিশু হিসেবে এই পৃথিবীকে কিন্তু অনেক সহজ ভাবে দেখা যায়। আমাদের মনে রাখতে হবে, বড় হওয়ার পরে যেন সেই স্বপ্ন হারিয়ে না যায়।’’

পরামর্শ: শৈশব হারিয়ো না, খুদেদের বললেন সচিন। ফাইল চিত্র।

পরামর্শ: শৈশব হারিয়ো না, খুদেদের বললেন সচিন। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন 
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২০ ০৫:২৪
Share: Save:

শিশু দিবস উপলক্ষে খুদে ভক্তদের সঙ্গে গল্পে মেতে উঠলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। প্রত্যেককে সচিনের বার্তা, শৈশব যেন হারিয়ে না যায়। প্রত্যেকের মধ্যেই যেন শিশুসুলভ সারল্য বেঁচে থাকে।

একটি বিশেষ অনুষ্ঠানে সচিন বলেছেন, ‘‘শৈশবে আমরা যে স্বপ্ন দেখি, তা বড় হওয়ার পরে হারিয়ে যায়। শিশু হিসেবে এই পৃথিবীকে কিন্তু অনেক সহজ ভাবে দেখা যায়। আমাদের মনে রাখতে হবে, বড় হওয়ার পরে যেন সেই স্বপ্ন হারিয়ে না যায়।’’ ভারতীয় ক্রিকেটের বিস্ময় বালক থেকে কিংবদন্তিতে পরিণত হয়েছেন তিনি। একাধিক রেকর্ডের মালিক হয়ে, বিশ্বকাপ জিতে ক্রিকেট মাঠে কার্যত সব স্বপ্নই পূরণ করেছেন তিনি। ‘‘স্বপ্নপূরণের জন্য লেগে থাকতে হবে। আমিও স্বপ্ন দেখতাম ভারতের প্রতিনিধিত্ব করব। সেই স্বপ্নের পিছনে ছুটেছি বলেই সাফল্য অর্জন করেছি,’’ পরামর্শ সচিনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin TEndulkar Children's Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE