Advertisement
২৬ এপ্রিল ২০২৪

৩০০ জয়ের মাইল স্টোনে সেরেনা

রেকর্ডের কোনও শেষ নেই। একটার পর একটা রেকর্ড গড়েই চলেছেন তিনি। মহিলা টেনিসে তিনিই সেরা। এবার আবার নতুন মাইল স্টোনে সেরেনা উইলিয়ামস। জিতে ফেললেন জীবনের ৩০০তম গ্র্যান্ডস্লাম ম্যাচ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৬ ২০:৩৯
Share: Save:

রেকর্ডের কোনও শেষ নেই। একটার পর একটা রেকর্ড গড়েই চলেছেন তিনি। মহিলা টেনিসে তিনিই সেরা। এবার আবার নতুন মাইল স্টোনে সেরেনা উইলিয়ামস। জিতে ফেললেন জীবনের ৩০০তম গ্র্যান্ডস্লাম ম্যাচ। রবিবার উইম্বলডনে জার্মানির আন্নিকা বেককে ৬-৩, ৬-০তে হারিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছনোর সঙ্গেই এই রেকর্ডও স্পর্শ করে ফেললেন সেরেনা। এই তালিকার শীর্ষে পৌঁছতে সেরেনাকে জিততে হবে আরও ছ’টি ম্যাচ। ৩০৬টি ম্যাচ জিতে শীর্ষে রয়েছেন মার্টিনা নাভ্রাতিলোভা। এতদিন দ্বিতীয় স্থানে ছিলেন ক্রিস এভার্ট। তাঁর দখলে ছিল ২৯৯টি গ্র্যান্ড স্লাম ম্যাচ। তাঁকে তিনে নামিয়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন ট্রিপল সেঞ্চুরির মালকিন।

৩৪ বছরের সেরেনা এই নিয়ে ৮২টি উইম্বলডন ম্যাচ জিতে নিলেন। ২২টি গ্র্যান্ড স্লাম জেতা স্টেফি গ্রাফের থেকে একটি গ্র্যান্ড স্লাম পিছনে রয়েছেন সেরেনা উইলিয়ামস। তাঁর দখলে রয়েছে ২১টি গ্র্যান্ড স্লাম। এদিন ৫১ মিনিটেই স্ট্রেট সেটে ম্যাচ নিজের দখলে নিয়ে নেন সেরেনা। শেষ ষোলয় সেরেনা মুখোমুখি হবেন রাশিয়ার সেতলানা কুনেতসোভার।

আরও খবর

উইম্বলডন থেকে ছিটকে গেলেন জকোভিচ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Seerena Williams 300 grand slam match win Wimbledon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE