• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ম্যান সিটির সহজ জয়, চারশো গোল আগুয়েরোর

Sergio Aguero and Raheem Sterling help Manchester City to defeat Bournemouth
চারশো গোলের ক্লাবে নাম লেখালেন আগুয়েরা। রয়টার্স

Advertisement

নায়কের নাম সের্খিয়ো আগুয়েরো। তাঁর জোড়া গোলে রবিবার ডিন কোর্টে বোর্নমুথের বিরুদ্ধে জয়ের সরণিতে ফিরল ম্যাঞ্চেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে আগের ম্যাচে টটেনহ্যামের সঙ্গে পয়েন্ট নষ্ট করেন পেপ গুয়ার্দিওলার ফুটবলারেরা। এই জয়ে ম্যান সিটি টেবলের দু’নম্বরে উঠল আর আর্জেন্টাইন তারকা তাঁর ফুটবল জীবনের চারশো নম্বর গোল করে ফেললেন। শুধু তাই নয়, আগুয়েরোর ইপিএলেও ১৬৮ গোল হয়ে গেল। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনি এখন ছ’নম্বরে।

এ দিন ম্যান সিটি জিতল ৩-১ গোলে। আগুয়েরো ছাড়া রাহিম স্টার্লিং গোল করলেন। বোর্নমুথের হ্যারি উইলসন একটি গোল শোধ করেন।  ম্যান সিটির জয়ের দিন ধাক্কা খেল টটেনহ্যাম। তাদের ২-১ হরিয়ে দিল নিউক্যাসল। 
এ দিকে ইংলিশ প্রিমিয়ার লিগে বর্ণবিদ্বেষের ছায়া ক্রমশ দীর্ঘ হচ্ছে। উলভস ম্যাচে পল পোগবা পেনাল্টি নষ্ট করার পরে তাঁকে সোশ্যাল মিডিয়ায় এই ধরনের আক্রমণের সামনে পড়তে হয়। একই ঘটনা ঘটল শনিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম ক্রিস্টাল প্যালেস ম্যাচে মার্কাস র‌্যাশফোর্ডের পেনাল্টি শট পোস্টে প্রতিহত হয়ে ফিরে আসার পরে। পোগবা অবশ্য এই ধরনের আক্রমণকে যে গুরুত্ব দিতে চান না তা অভিনব ভাবে সবাইকে জানালেন সোশ্যাল মিডিয়াতেই। টুইটারে তিনি তাঁর বাবা ফাসো আন্তোনি এবং মার্টিন লুথার কিংয়ের সামনে নিজের সন্তানকে কোলে নিয়ে ছবি পোস্ট করে লিখলেন, ‘‘আমার পূর্বপুরুষ ও বাবা-মা আমাদের মুক্তি নিশ্চিত করতে, যাতে আমরা কাজ করতে পারি, বাসে যাতায়াত করতে পারি, ফুটবলটা খেলতে পারি তার জন্য  অনেক কষ্ট সহ্য করেছেন। বর্ণবিদ্বেষী অপমান আসলে এক ধরনের অজ্ঞতা। কিন্তু এ সবে আমি আরও শক্তিশালী হয়ে উঠি এবং পরবর্তী প্রজন্মের জন্য লড়াই করতে উদ্বুদ্ধ হই।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন