• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এখনও গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন দেখেন মাশা

Maria Sharapova
দুরন্ত: মাদ্রিদ ওপেনের দ্বিতীয় রাউন্ডে মারিয়া শারাপোভা। ছবি: রয়টার্স

গত সপ্তাহেই নিজের শহরে বড় ধাক্কা খেয়েছিলেন মারিয়া শারাপোভা। স্টুটগার্ট ওপেনের প্রথম রাউন্ডেই হেরে যান রুশ টেনিস সুন্দরী। তাও ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়ার কাছে।

রবিবার রাফায়েল নাদালের দেশে কিন্তু সব কিছু ভালয় ভালয় শুরু হল মারিয়ার। মাদ্রিদ ওপেনের প্রথম রাউন্ডে বেশ ভাল মতো দাপট দেখিয়ে তিনি রোমানিয়ার মিহায়লা বুজারনেসুকে হারিয়ে দিলেন।

এখানকার আরান্থা স্যাঞ্চেজ কোর্টে শারাপোভা এদিন সাতটি ‘এস’ সার্ভিস মারলেন। তার সঙ্গে ১৮টি উইনার। এই মিহায়লাকে অবশ্য তিনি এ’বছরের শুরুতে চিনের প্রতিযোগিতাতেও হারিয়েছিলেন। রবিবার তাঁর পক্ষে ফল ৬-৪, ৬-১।

ডোপ করে ধরা পড়ার পর থেকে শারাপোভা ট্যুরে নিজেকে ফিরে পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি নিজের কোচিং টিমের খোলনলচেও পাল্টে ফেলেছেন। যুক্তরাষ্ট্রের এক সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘‘এখনও নিজের ছন্দ ফিরে পাইনি। তবে অত সহজে হাল ছাড়ব না। আমি জানি আগামী দিনে আমার কাছে আরও সুযোগ আসবে।’’ শারাপোভা এমনকী এও বলেন যে এখনও তিনি গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বপ্ন দেখেন, ‘‘মাঝে মাঝেই মনে পড়ে গ্র্যান্ড স্ল্যাম জেতার সেই সব দিনের কথা। এখনও খেলে যাচ্ছি সেইসব দিন ফিরিয়ে আনতেই। আসলে আরও বেশ কিছু দিন খেলে যাওয়ার ইচ্ছেটা এখনও মরেনি। এটা যতদিন থাকবে ততদিন লড়াই চালিয়ে যাব।’’

এই সাক্ষাৎকারে ওঠে সেরিনা উইলিয়ামস প্রসঙ্গও। মারিয়ার মন্তব্য, ‘‘অনেকে বলেন অবসরের পরে অন্তত আমরা বন্ধু হতে পারব কি না। মনে হয় না তেমন কোনও সম্ভাবনা আছে। তাছাড়া আমরা যে যার নিজের জগত নিয়ে ভালই তো আছি। এমন অসম্ভব সব ব্যাপার নিয়ে ভেবে লাভ নেই।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন