Advertisement
১১ মে ২০২৪

পন্থকে ধওয়ন, সমালোচনায় কান দিয়ো না

ঋষভ পন্থকে নিয়ে সংবাদ মাধ্যমের সমালোচনাতেও হতাশ শিখর।

ঋষভ পন্থ।—ছবি এপি।

ঋষভ পন্থ।—ছবি এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ ০৪:২৮
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে সব চেয়ে গুরুত্বপূর্ণ প্রথম ছ’ওভার। ব্যাটসম্যান থেকে বোলার, সকলেরই লক্ষ্য থাকে প্রথম ছ’ওভার থেকে সুবিধে আদায় করে নেওয়া। ভারতীয় দলের ওপেনার শিখর ধওয়নের মতে, আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ছবিটাই দেখা যাবে। তিনি নিজেও শুরু থেকে আক্রমণের ঝড় তুলতে চান।

বৃহস্পতিবার ইনদওরে শুরু হচ্ছে ভারত বনাম বাংলাদেশ প্রথম টেস্ট। শিখর অবশ্য দলে নেই। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘ওপেনার হিসেবে আমার লক্ষ্য, শুরু থেকে আক্রমণাত্মক খেলে প্রথম ছ’ওভারে যত বেশি সম্ভব রান তোলা।’’ তিনি আরও বলেছেন, ‘‘আগ্রাসী ক্রিকেট খেলতেই আমি পছন্দ করি। তবে অনেক সময় মন্থর উইকেটে বল থমকে যায়, তখন অবশ্যই পরিকল্পনা বদলাতে হয়। আমরা যদি প্রথম ছ’ওভারে ৫০-৫৫ রান তুলতে পারি, তা হলে ছন্দে থাকবে দল। আশা করছি, ভাল জায়গায় শেষ করতে পারব।’’ ঋষভ পন্থকে নিয়ে সংবাদ মাধ্যমের সমালোচনাতেও হতাশ শিখর। তিনি বলেছেন, ‘‘ঋষভকে সব সময় বলছি, কে কী লিখছে বা বলছে তা নিয়ে ভাবলে চাপ বাড়বে। আমি নিজেও খবরের কাগজ পড়ি না। আমি যদি ভাল খেলতে পারি, সংবাদ মাধ্যমে আমার প্রশংসা হবেই।’’ ঋষভের পাশে দাঁড়িয়েছেন নয়ন মোঙ্গিয়াও। জাতীয় দলের প্রাক্তন উইকেটকিপার বলেছেন, ‘‘ঋষভ প্রতিশ্রুতিমান। অনেক দূর যেতে হবে। তাই অনুশীলনের পাশাপাশি যত বেশি সম্ভব ম্যাচ খেলতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India Shikhar Dhawan Rishabh Pant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE