• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সেই নিউজ়িল্যান্ডে ডাবল সেঞ্চুরি গিলের

Shubman Gill scores an unbeaten 204 against New Zealand A
n অনবদ্য: ২০৪ রানে অপরাজিত রইলেন শুভমন। গেটি ইমেজেস

নিউজ়িল্যান্ড থেকেই ক্রিকেটবিশ্বের কাছে পরিচিত হয়েছিলেন তিনি। ২০১৮-এ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ১০২ রান করে ভারতকে জয়ের রাস্তা দেখিয়েছিলেন শুভমন গিল। সেই নিউজ়িল্যান্ডেই ভারতীয় ‘এ’ দলের হয়ে বেসরকারি টেস্টে ডাবল সেঞ্চুরি করে নজর কাড়লেন কলকাতা নাইট রাইডার্সের তারকা।

রবিবার বেসরকারি টেস্টের চতুর্থ দিন ২৭৯ বলে ২০৪ রানে অপরাজিত থাকলেন শুভমন। যদিও ড্র দিয়েই খুশি থাকতে হল ‘এ’ দলকে। প্রথম ইনিংসে ২১৬ রানে শেষ হয়ে গিয়েছিল তাদের ইনিংস। জবাবে ৪৪৮-৩ স্কোরে ডিক্লেয়ার করে নিউজ়িল্যান্ড ‘এ’। দ্বিতীয় ইনিংসে ৫৬২-৭ স্কোরে শেষ করে ভারত ‘এ’। 

মোট ২২টি চার ও চারটি ছয়ের সৌজন্যে দুরন্ত ইনিংস গড়েন শুভমন। তাঁকে সঙ্গ দেন প্রিয়ঙ্ক পঞ্চাল ও হনুমা বিহারী। ১৬৪ বলে ১১৫ রান করেন গুজরাতের তারকা প্রিয়ঙ্ক। ১১৩ বলে ১০০ রানে অপরাজিত থাকেন হনুমা। ১১টি চার ও তিনটি ছয়ের সৌজন্যে দ্রুত রান তোলার কাজ করেন অন্ধ্রপ্রদেশের মূল স্তম্ভ। 

প্রথম ইনিংসের তুলনায় দ্বিতীয় ইনিংসের সময় পিচ অনেকটা সহজ হয়ে গিয়েছিল। বন্ধ হয়ে গিয়েছিল হাওয়া। সেই পরিস্থিতি কাজে লাগিয়ে রান করতে পারলেন না বাংলার প্রতিভাবান ওপেনার অভিমন্যু ঈশ্বরন। ভারতীয় ‘এ’ দলের হয়ে ওপেন করে প্রথম ইনিংসে তিনি ফেরেন আট রান করে। দ্বিতীয় ইনিংসে ২৬ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। রান পাননি মায়াঙ্ক আগরওয়ালও (০)। কিন্তু তাতে তাঁর সমস্যা হওয়ার কথা নয়। টেস্টে রোহিত শর্মার সঙ্গে তিনিই ভারতীয় দলের হয়ে ওপেন করবেন। আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই দু’টি ডাবল সেঞ্চুরি ও তিনটি সেঞ্চুরি হয়ে গিয়েছে। তবে বলে দেওয়াই যায়, এই ইনিংসের পরে শুভমনকে হয়তো টেস্ট দল থেকে বাদ দিতে পারবেন না নির্বাচকেরা। 

তৃতীয় ওপেনারের জায়গায় তাঁর নামই হয়তো ঘোষণা করা হবে আগামী নির্বাচনী বৈঠকে। দ্বিতীয় বেসরকারি টেস্ট খেলতে রবিবারই নিউজ়িল্যান্ড উড়ে গেলেন ঋদ্ধিমান সাহা ও অজিঙ্ক রাহানে। আজ দেশে ফেরার বিমান ধরবেন অভিমন্যু ঈশ্বরন। সরাসরি জয়পুরে বাংলা দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন