Advertisement
০৮ মে ২০২৪

শীর্ষবাছাই হালেপের হার যুক্তরাষ্ট্র ওপেনে

শুরুতেই অঘটন ঘটিয়ে যুক্তরাষ্ট্র ওপেন জমিয়ে দিলেন এস্তোনিয়ার অবাছাই খেলোয়াড় কাইয়া কানেপি।

হতাশ: প্রথম রাউন্ডে ছিটকে যাওয়ার পরে হালেপ। এএফপি

হতাশ: প্রথম রাউন্ডে ছিটকে যাওয়ার পরে হালেপ। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ০৪:২৫
Share: Save:

শুরুতেই অঘটন ঘটিয়ে যুক্তরাষ্ট্র ওপেন জমিয়ে দিলেন এস্তোনিয়ার অবাছাই খেলোয়াড় কাইয়া কানেপি। প্রথম রাউন্ডেই তিনি স্ট্রেট সেটে হারালেন বিশ্বের এক নম্বর সিমোনা হালেপকে। ফল ২-৬, ৪-৬। যুক্তরাষ্ট্র ওপেনে এর আগে এ ভাবে কোনও শীর্ষবাছাইকে প্রথম রাউন্ডে ছিটকে যেতে দেখা যায়নি।

পুরুষদের সিঙ্গলসে চমক স্ট্যান ওয়ারিঙ্কারও। সুইৎজ়ারল্যান্ডের তারকা এ বার বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে অবাছাই। গত বার অস্ত্রোপচারের জন্য এই প্রতিযোগিতায় নামেননি। তবে এ বার প্রথম রাউন্ডে উড়িয়ে দিলেন অষ্টম বাছাই গ্রিগর দিমিত্রভকে। উইম্বলডনেও প্রথম রাউন্ডে তিনি দিমিত্রভকে ছিটকে দিয়েছিলেন। ফলে টানা দুটি গ্র্যান্ড স্ল্যামে বুলগেরিয়ার তারকাকে প্রথম রাউন্ডের বাধা পেরোতে দিলেন না তিনি। পাশাপাশি মেেয়দের সিঙ্গলসে এ দিন জিতেছেন গারবিনে মুগুরুজাও। দ্বাদশ বাছাই স্পেনের তারকা ৬-৩, ৬-০ হারান চিনের শুই ঝ্যাংকে।

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে এ বার দেখা যাবে তিন টেনিস কিংবদন্তির লড়াই। রজার ফেডেরার, নোভাক জোকোভিচ এবং রাফায়েল নাদাল। যে লড়াই শুরু হওয়ার আগে নাদাল বলে দিচ্ছেন, ‘‘আমাদের বিকল্পও পেয়ে যাবে টেনিস বিশ্ব।’’ দু’ দশক ধরে টেনিস দুনিয়া শাসন করে এসেছেন ফেডেরার, নাদাল। পরের দিকে সেই সাম্রাজ্যে থাবা বসান জোকোভিচ। কিন্তু এই তিন তারকাই এখন টেনিস জীবনের সায়াহ্নে। তা হলে কি বড় এক শূন্যতা এর পরে দেখা যাবে টেনিসে? রাফায়েল নাদাল বলেছেন, ‘‘এখন বেশ কয়েকজন উঠতি টেনিস খেলোয়াড় আছে, যারা অত্যন্ত দক্ষতাসম্পন্ন। আমি নিশ্চিত, ভবিষ্যতে এরা আমাদের জায়গা ঠিক নিয়ে নেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis US Open Simona Halep
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE