Advertisement
০৫ মে ২০২৪
2020 Tokyo Olympics

চোখ অলিম্পিক্সে, ফিটনেসে জোর সিন্ধুর

দক্ষিণ কোরিয়ার কোচ কিম জি হিউন হঠাৎ সরে যাওয়ার পরে ২৪ বছর বয়সি ভারতীয় তারকা এখন কোচ পার্ক তায়ে সাং-এর কাছে প্রশিক্ষণ নিচ্ছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২০ ০৫:৩১
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে সাফল্যের জন্য তিনি ঠিক কোন কোন জায়গায় জোর দিচ্ছেন ফাঁস করলেন সিন্ধু। ‘‘সামনেই অলিম্পিক্স। তাই ফিট থাকাটা খুবই জরুরি। ১০০ শতাংশ ফিট না থাকলে কোনও প্রতিযোগিতায় নামা উচিত নয়,’’ হায়দরাবাদে প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের (পিবিএল) পরবর্তী লড়াইয়ের প্রস্তুতি নেওয়ার ফাঁকে বলেন সিন্ধু। তিনি আরও বলেছেন, ‘‘ব্যক্তিগত ভাবেও এই সময়ে বেছে বেছে প্রতিযোগিতায় নামা উচিত। যাতে অলিম্পিক্সের সময় পুরোপুরি তৈরি থাকা যায়।’’

অলিম্পিক্সের প্রস্তুতি কী রকম চলছে জানতে চাইলে রিয়ো অলিম্পিক্সে রুপোজয়ী বলেন, ‘‘অলিম্পিক্সের প্রস্তুতি ভালই চলছে। তা ছাড়া সামনেই অনেক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা রয়েছে। যেগুলো অলিম্পিক্সের প্রস্তুতিতে অনেক সাহায্য করবে।’’ সামনেই রয়েছে এশীয় টিম চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা। যা পিবিএল শেষ হওয়ার দু’দিন পরেই শুরু হচ্ছে অর্থাৎ ১১ ফেব্রুয়ারি। এই প্রতিযোগিতায় সিন্ধু নামবেন কি না এখনও ঠিক করে উঠতে পারেননি। তিনি বলেন, ‘‘এখনও এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়নি। কারণ এখন পিবিএলের উপরেই জোর দিচ্ছি।’’

দক্ষিণ কোরিয়ার কোচ কিম জি হিউন হঠাৎ সরে যাওয়ার পরে ২৪ বছর বয়সি ভারতীয় তারকা এখন কোচ পার্ক তায়ে সাং-এর কাছে প্রশিক্ষণ নিচ্ছেন। পার্কের কোচিং নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘‘আমার মনে হয়, প্রত্যেক কোচেরই মানসিকতা এবং কৌশল আলাদা। যেটা খেলোয়াড়দের জন্য ভাল।’’ এ দিকে, মঙ্গলবার পিবিএলে ওং উইং কি ভিনসেন্ট ও বেইওয়ান ঝ্যাং-এর দাপটে আওয়াধি ওয়ারিয়র্স ৫-০ হারিয়েছে মুম্বই রকেটসকে। ভিনসেন্ট হারান পারুপল্লি কাশ্যপকে পাশাপাশি কুহু গার্গের বিরুদ্ধে জেতেন ঝ্যাং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

2020 Tokyo Olympics Badminton PV Sindhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE