Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Smriti Mandhana

আইসিসি-র বর্ষসেরা ওয়ান ডে দলে ভারত থেকেই চার জন!

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার এলিসে পেরি হয়েছেন আইসিসি-র বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার। আইসিসি-র বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন অ্যালিসা হিলি।

ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুই ফরম্যাটেই বর্ষসেরা দলে আছেন স্মৃতি মন্ধানা। ছবি ফেসবুক থেকে নেওয়া।

ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুই ফরম্যাটেই বর্ষসেরা দলে আছেন স্মৃতি মন্ধানা। ছবি ফেসবুক থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ১৪:৪৭
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিলেন চার ভারতীয়। এঁরা হলেন ঝুলন গোস্বামী, স্মৃতি মন্ধানা, শিখা পাণ্ডে ও পুনম পাণ্ডে। বর্ষসেরা টি-টোয়েন্টি দলে রয়েছেন তিন ভারতীয়— স্মৃতি মন্ধানা, দীপ্তি শর্মা ও রাধা যাদব।

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার এলিসে পেরি হয়েছেন আইসিসি-র বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার। ৭৩.৫০ গড়ে তিনি করেছেন ৪৪১ রান। একইসঙ্গে নিয়েছেন ২১ উইকেট। টি-টোয়েন্টি ফরম্যাটে তিনিই আবার প্রথম মহিলা ক্রিকেটার যিনি ১০০০ রান করেছেন এবং ১০০ উইকেট নিয়েছেন। ২০১৮ সালে এই পুরস্কার পেয়েছিলেন ভারতের স্মৃতি মন্ধানা।

আইসিসি-র বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন অ্যালিসা হিলি। ৫৩.১৪ গড়ে তিনি করেছেন ৩৭২ রান। স্ট্রাইক রেট চোখ কপালে তোলার মতোই, ১৭৩.০২! বছরের গোড়ায় শ্রীলঙ্কার মহিলা দলের বিরুদ্ধে তিনি ১৪৮ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। আইসিসির বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুই দলের অধিনায়ক ঘোষিত হয়েছেন অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং।

ভারতের একমাত্র ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই দলেই রয়েছেন স্মৃতি মন্ধানা। ২৩ বছর বয়সি মন্ধানা এখনও পর্যন্ত ৫১ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি খেলেছেন। এই দুই ফরম্যাটে মোট ৩৪৭৬ রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE