• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনির জন্য কোনও ধন্যবাদই যথেষ্ট নয়, বলছেন সৌরভ

Sourav Ganguly and MS Dhoni
ধোনি নিয়ে রহস্য খোলসা করেননি সৌরভ। —ফাইল চিত্র।

বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পরেই মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উড়ে এসেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিকে। বোর্ডের সাধারণ সভার শেষেও দেশের প্রাক্তন অধিনায়ককে জিজ্ঞাসা করা হয়েছিল, ধোনি কি ২০২০ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন?

সাংবাদিকদের সেই প্রশ্নের জবাবে দেশের বোর্ড প্রেসিডেন্ট বলেন, ‘‘প্লিজ, ধোনিকেই জিজ্ঞাসা করে দেখুন।’’ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালের পর থেকে দেশের হয়ে আর নামেননি ধোনি। তাঁকে নিয়ে চলছে অনন্ত জল্পনা।

এর মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে ধোনিকে বলতে শোনা গিয়েছিল, জানুয়ারি পর্যন্ত কেউ কোনও প্রশ্ন করবেন না। এ বার সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সৌরভ বলেন, ‘‘ধোনিকে নিয়ে সব কথা সবার সামনে বলা সম্ভব নয়। আমরা ধোনির সঙ্গে আলোচনা করেছি। ভারতীয় ক্রিকেটের জন্য ধোনি যা করেছে, তার জন্য কোনও ধন্যবাদই যথেষ্ট নয়। আমি সব সময়ে বলে থাকি, সবটাই এখন ধোনির উপরে নির্ভর করছে। সময় এলেই আমরা ধোনিকে নিয়ে সিদ্ধান্ত জানাবো।’’

আরও পড়ুন: ঋষভকে চাপ দেবেন না, বলছেন বিরাট, একেবারে বিপরীত মত সৌরভের

বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে বসার পরেই সৌরভ জানিয়েছিলেন, ধোনির সঙ্গে তিনি আলোচনায় বসবেন। সেই মতো দেশের সব চেয়ে সফল অধিনায়কের সঙ্গে কথা হয়েছে সৌরভের। ধোনির সঙ্গে যোগাযোগও রাখছেন বলে জানান মহারাজ। ধোনিকে নিয়ে দেশের অধিনায়ক বিরাট কোহালি, নির্বাচকদের সঙ্গেও আলোচনায় বসবেন বোর্ড প্রেসিডেন্ট। আগামী বছরই হয়তো ধোনিকে নিয়ে জল্পনার অবসান হবে। 

আরও পড়ুন: নিজে ফর্মে নেই, দলে ডিন্ডা বিতর্ক, রঞ্জিতে সফল হবে বাংলা? অধিনায়ক অভিমন্যু বলছেন...

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন