Advertisement
০৪ মে ২০২৪

স্টার্কদের তৈরি করতে অস্ট্রেলিয়ার নেটে স্মিথ

অস্ট্রেলীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, স্মিথের সঙ্গে আলাদা করে গোপন বৈঠকও করেছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

অস্ট্রেলিয়ার প্রস্তুতিতে যোগ দিলেন অস্ট্রেলিয়ার নির্বাসিত অধিনায়ক স্টিভ স্মিথও। —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ার প্রস্তুতিতে যোগ দিলেন অস্ট্রেলিয়ার নির্বাসিত অধিনায়ক স্টিভ স্মিথও। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৮ ০৪:৫৭
Share: Save:

ভারতের বিরুদ্ধে টেস্ট দ্বৈরথে নামার প্রস্তুতি শুরু করে দিল অস্ট্রেলিয়া। যে প্রস্তুতিতে যোগ দিলেন অস্ট্রেলিয়ার নির্বাসিত অধিনায়ক স্টিভ স্মিথও। গত রবিবার অস্ট্রেলিয়ার নেটে দেখা গিয়েছিল আর এক শাস্তিপ্রাপ্ত ক্রিকেটার ডেভিড ওয়ার্নারকে। এ বার নেমে পড়লেন স্মিথও।

অস্ট্রেলীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, স্মিথের সঙ্গে আলাদা করে গোপন বৈঠকও করেছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। বলা হচ্ছে, কোহালিদের থামানোর পরামর্শ স্মিথ নাকি দিচ্ছেন অস্ট্রেলিয়ার পেসারদের।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার নেটে দেখা গিয়েছে দলের তিন ফাস্ট বোলারকেই। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হেজেলউড। নেটে এই ফাস্ট বোলারদের দেখার পরে কেউ কেউ মনে করছেন, সেরা ছন্দে আছেন এই ত্রয়ী। সেটা অবশ্য ভাল মতো টের পেয়েছেন স্মিথ নিজেও। হেজেলউডের একটি শর্ট বল পুল মারতে গিয়ে চিৎপাত হয়ে পড়ে যান তিনি! অস্ট্রেলিয়ার টেস্ট দলের পাশেই অনুশীলন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের ক্রিকেটারেরা। যাঁরা আজ, বুধবার থেকে খেলবেন ভারতীয় একাদশের বিরুদ্ধে। যে দলের অধিনায়ক স্যাম হোয়াইটম্যান নেটে অস্ট্রেলিয়ার পেসারদের বল করতে দেখে রীতিমতো উচ্ছ্বসিত। তিনি বলেছেন, ‘‘বাইরে থেকে ওই তিন জনের বোলিং দেখতে বেশ ভালই লাগল। কিন্তু একটা কথা বলতেই হবে। নেটে গিয়ে স্টার্ক-হেজেলউডদের মুখোমুখি হওয়াটা মোটেই বুদ্ধিমানের কাজ হবে না।’’

আরও পড়ুন: জেতার সেরা সুযোগ, তবে সতর্ক ইশান্ত

আরও পড়ুন: ভাল ছেলে না থেকে আগ্রাসী হও, ক্লার্কের পরামর্শ পেনকে

অস্ট্রেলিয়ার নেটে কোনও স্পিডগান (যে যন্ত্রের সাহায্যে বলের গতি মাপা হয়) না থাকলেও, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কারও বলের গতিই কম ছিল না। হোয়াইটম্যান বলেছেন, ‘‘দেখে মনে হচ্ছে, অস্ট্রেলিয়ার পেসাররা সবাই খুব ভাল ফর্মে আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith Australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE