• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্মিথ-ঝড়ে ধরাশায়ী পাকিস্তান

Smith
নায়ক: ম্যাচের সেরা স্মিথকে ইরফানের অভিনন্দন। এএফপি

Advertisement

স্টিভ স্মিথের দুরন্ত হাফসেঞ্চুরির সাহায্যে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে সাত উইকেটে হারাল অস্ট্রেলিয়া। মঙ্গলবার ক্যানবেরায় প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক ৫১ বলে অপরাজিত ৮০ রান করে তিন ম্যাচের সিরিজে দলকে ১-০ এগিয়ে যেতে সাহায্য করেন। 

এর আগের সিরিজে শ্রীলঙ্কা যা করতে পারেনি, পাকিস্তান কিন্তু সেটা করে দেখিয়েছিল— ডেভিড ওয়ার্নারকে আউট করা। কিন্তু স্মিথের অনবদ্য ব্যাটিংয়ের কোনও জবাব ছিল না পাকিস্তানের বোলারদের কাছে। ফলে পাকিস্তানের প্রথমে ব্যাট করে তোলা ১৫০-৬ লক্ষ্য ৯ বল বাকি থাকতেই পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ‘‘সব চেয়ে ভাল লাগছে শেষ পর্যন্ত টিকে থেকে ম্যাচটা জিততে সাহায্য করতে পারায়। মনে হচ্ছিল, এই উইকেটে ১৭০ রান পর্যন্ত উঠতে পারে। তাই পাকিস্তানকে ১৫০ রানে আটকে রাখার কাজটা দারুণ ভাবে সামলেছে আমাদের বোলাররা,’’ বলেছেন স্মিথ।

রবিবার সিডনিতে প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। দুই দলই মঙ্গলবার সিডনি ম্যাচের দলই অপরিবর্তিত রেখেছিল। পাকিস্তান টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও তাদের বড় রান করার লক্ষ্য ধাক্কা খায় নিয়মিত ভাবে উইকেট পড়ায়। শুধু অধিনায়ক বাবর আজমের ৫০ এবং ইফতিকার আহমেদের অপরাজিত ৬২ রান ছাড়া আর কোনও পাক ব্যাটসম্যান উল্লেখযোগ্য ব্যাটিং করতে পারেননি। বাবরকে ডিপ মিড উইকেট থেকে দুরন্ত থ্রোয়ে রান আউট করেন ওয়ার্নার। 

পাক অধিনায়ক বাবর শেষে বলেন, ‘‘স্মিথই ম্যাচটা আমাদের হাত থেকে কেড়ে নিল।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন