• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দল সমস্যায়, টিডি ওয়েস্টউড ব্যস্ত দুবাইয়ে

Teddy Sheringham and Ashley Westwood
অস্বস্তি: ওয়েস্টউড (বাঁ দিকে) এবং শেরিংহ্যাম। —ফাইল চিত্র।

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) টেবলে দু’পয়েন্ট নিয়ে সবচেয়ে নীচে এটিকে। এই মরসুমে এখনও পর্যন্ত কোনও জয় নেই দু’বারের চ্যাম্পিয়নদের। অথচ টেকনিক্যাল ডিরেক্টর অ্যাশলে ওয়েস্টউড দলের সঙ্গে না থেকে বসে রয়েছেন দুবাইয়ে!

কোচ টেডি শেরিংহ্যাম বনাম ওয়েস্টউড সংঘাতের জেরে আইএসএল শুরু হওয়ার আগে থেকেই অগ্নিগর্ভ এটিকে অন্দরমহল। সূত্রের খবর, শেরিংহ্যামের কোচিং পদ্ধতি নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন ওয়েস্টউড। যা নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ প্রাক্তন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা। যুবভারতী ক্রীড়াঙ্গনের লাগোয়া পাঁচতারা হোটেলে একসঙ্গে থাকলেও দু’জনের মধ্যে দূরত্ব ক্রমশ বেড়েছে। তার ওপর চলতি আইএসএলে দলের হতাশাজনক পারফরম্যান্স। যদিও এটিকে কর্তাদের দাবি, কোচ ও টিডির মধ্যে কোনও বিবাদ নেই। দলের অন্দরমহলেও অশান্তি নেই।

প্রশ্ন উঠছে, তা হলে কেন দলের সঙ্গে না থেকে দুবাই চলে গিয়েছেন টিডি? এর আগে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে তৃতীয় ম্যাচে দলের সঙ্গে ইস্পাত নগরীতে যাননি টিডি। এটিকের চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) রঘু আইয়ার সেই সময় জানিয়েছিলেন, যুব দলের উন্নয়ন নিয়ে আলোচনার জন্যই কলকাতায় থেকে গিয়েছেন ওয়েস্টউড। অথচ গত সপ্তাহে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচেও ছিলেন না তিনি। চেন্নাইয়ে সেই ম্যাচে ২-৩ গোলে হেরেছিল দু’বারের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছিলেন দুরন্ত ফর্মে থাকা চেন্নাই স্ট্রাইকার জেজে লালপেখলুয়া। সেই ম্যাচের আগেই নাকি দুবাই চলে গিয়েছিলেন ওয়েস্টউড।

রবিবার এটিকে-র প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি। আন্তোনিও লোপেজ হাবাসের কোচিংয়ে প্রথম আইএসএলে মুম্বই থেকেই ট্রফি নিয়ে ফিরেছিল এটিকে। আরব সাগরের তীরেই এ বার ঘুরে দাঁড়াতে মরিয়া তারা। চেন্নাই ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে গত এক সপ্তাহ ধরে রবি কিন-রা ব্যস্ত মুম্বই বধের মহড়ায়। অথচ টিডিকে দলের ধারেকাছেও দেখা যায়নি। এটিকে শিবিরের দাবি, ব্যক্তিগত কাজে দুবাই গিয়েছেন ওয়েস্টউড। রবিবার সরাসরি মুম্বই পৌঁছে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তাঁর।

এটিকে ফুটবলারদেরও রবিবার ম্যাচের দিন মুম্বই পৌঁছনোর কথা। চেন্নাই ম্যাচের ক্ষেত্রেও একই স্ট্র্যাটেজি ছিল শেরিংহ্যামের। ম্যাচের দিন সকালে সল্টলেকে অনুশীলন সেরে উড়ান ধরেছিলেন রবিন সিংহ, দেবজিৎ মজুমদার-রা। এ বারও তাই। আইএসএলে খেতাবি লড়াইয়ে ফিরে আসতে হলে রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে জিততেই হবে এটিকে-কে। পাঁচ ম্যাচে সাত পয়েন্ট নিয়ে এই মুহূর্তে রণবীর কপূরের দল লিগ টেবলের পঞ্চম স্থানে। আগের ম্যাচে লিগ টেবলের তৃতীয় স্থানে চেন্নাইকে হারিয়ে উজ্জীবিত বলবন্ত সিংহ-রা। রবিবার ঘরের মাঠে কলকাতাকে হারিয়ে লিগ টেবলে উঠে আসতে মরিয়া তাঁরা। আর এটিকের লক্ষ্য খেতাবি দৌড়ে ফিরে আসা। প্রতিকূল পরিস্থিতিতে রবি কিন-রা লক্ষ্য পূরণে সফল হন কি না, সেটাই দেখার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন