• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রত্যাবর্তন টাইসনের, না জিতলেও হতাশ নন

Myke Tyson
কিংবদন্তি: জোন্স জুনিয়রের বিরুদ্ধে আগ্রাসী টাইসন (বাঁ-দিকে)। এপি।

বয়স যে তাঁর শক্তি পুরোটা কেড়ে নিতে পারেনি, বক্সিং রিংয়ে প্রত্যাবর্তনে দেখিয়ে দিলেন মাইক টাইসন। প্রাক্তন হেভিওয়েট চ্যাম্পিয়ন দীর্ঘ প্রতীক্ষার পরে রিংয়ে ফিরে প্রতিপক্ষ রয় জোন্স জুনিয়রের বিরুদ্ধে রীতিমতো দাপট দেখালেন। শনিবার লস অ্যাঞ্জেলেসে এই প্রদর্শনী লড়াইয়ের ফল যদিও আশ্চর্যজনক ভাবে ড্র ঘোষণা করা হয়।

পঞ্চাশোর্ধ দুই বিখ্যাত বক্সারের আট রাউন্ডের এই লড়াইয়ের জন্য রিংয়ের পাশে কোনও বিচারক ছিলেন না। বিশ্ব বক্সিং কাউন্সিল এক দল বিচারকের উপরে দায়িত্ব দিয়েছিল। তাঁরা দূর থেকেই বিচার করেন বাউটের। তিন মিনিটের বদলে দু’মিনিটের রাউন্ডে লড়াই হয়। ‘‘আমি তিন মিনিটের রাউন্ডে খেলতেই অভ্যস্ত। তবে অনেক সময় এই দুই মিনিটই তিন মিনিটের রাউন্ডের মতো মনে হচ্ছিল। বাউটটা যে ভাবে চেয়েছিলাম খেলতে পেরে খুশি। আরও এগোতে হবে এ বার,’’ পরে বলেছেন টাইসন। 

আয়ারল্যান্ডের কেভিন ম্যাকব্রাইডের বিরুদ্ধে ১৫ বছর আগে লজ্জার হার দেখতে হয়েছিল টাইসনকে। সেটাই তাঁর শেষ পেশাদার বাউট ছিল। তবে প্রদর্শনী ম্যাচে কিন্তু ৫৪ বছর বয়সি টাইসনকে আগাগোড়া নিয়ন্ত্রণ রাখতে দেখা যায়। দু’জনের মধ্যে ৫১ বছর বয়সি জোন্সকেই বেশি ক্লান্ত লাগছিল বাউট যত এগোচ্ছিল। অবশ্য শেষ দিকে তিনিও গতিতে আক্রমণ করছিলেন টাইসনকে। যে জন্য বাউট ড্র রাখতে পারেন। যখন শেষ ঘণ্টা বাজল, দু’জন পরস্পরকে জড়িয়ে ধরেন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন