• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘তুলা মানলা রে ঠাকুর’, শার্দুলকে নিয়ে টুইট বিরাটের

Virat, Shardul
শার্দুলের সঙ্গে বিরাট। ছবি টুইটার থেকে নেওয়া।

শার্দুল ঠাকুরের প্রশংসা করে টুইট করলেন বিরাট কোহালি। ভারত অধিনায়কের সেই পোস্ট ইতিমধ্যেই সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

ম্যাচ জেতানো ইনিংসের সঙ্গে কটকে এই রেকর্ডও গড়লেন বিরাট আরও পড়ুন

রবিবার কটকে ৩১৬ রান তাড়া করতে নেমে কোহালি যখন আউট হয়েছিলেন, তখন ভারতের রান ছিল ২৮৬। সেটা ৪৬.১ ওভার। ফলে, ২৩ বলে দরকার ছিল ৩০ রান। দীপক চাহার না থাকায় টেলএন্ডারে ভরসাযোগ্য কেউ ছিলেন না। এমন পরিস্থিতিতেই ব্যাট করতে গিয়েছিলেন শার্দুল। ক্রিজে রবীন্দ্র জাডেজার মতো সিনিয়র পার্টনার থাকলেও আগ্রাসী ভূমিকায় দেখা গেল মুম্বইকরকে।

শেষ পর্যন্ত ছয় বলে ১৭ রানে অপরাজিত থাকলেন শার্দুল ঠাকুর। মারলেন দুটো চার ও একটি ছয়। তাঁর ইনিংস টেনশন কমাল ভারতের ড্রেসিংরুমের। আট বল বাকি থাকতে এল জয়। ম্যাচের পর পুরস্কার বিতরণের মঞ্চে কোহালি বলেন, “শার্দুল আর জাডেজাকে ম্যাচ শেষ করতে দেখে দারুণ লাগল। আমি যখন ফিরে আসছিলাম, তখন নার্ভাস ছিলাম। কিন্তু দেখলাম জাড্ডু খুব আত্মবিশ্বাসী। এঁদের ম্যাচ জিতিয়ে ফেরার কৃতিত্ব অনেক বেশি।” পরে কোহালি আলাদা করে শার্দুলের সঙ্গে ছবি-সহ পোস্ট করেন। মরাঠিতে লেখেন, ‘তুলা মানলা রে ঠাকুর।’ যার মানে দাঁড়ায়, ‘হ্যাটস অফ টু ইউ ঠাকুর।’

স্বয়ং শার্দুল পরে বলেন, “আমি যদি ভাবতাম যে কোহালি আউট হয়ে গিয়েছে, এ বার কী হবে, তা হলে চাপে পড়ে যেতাম। গুরুত্বপূর্ণ হল যে, সেই সময়ে ক্রিজে একজন সেট ব্যাটসম্যান ছিল। লক্ষ্য ছিল ব্যাটে-বলে করা। আর রবিবার ঠিকঠাক সেটাই হল। আমি জানি যে ব্যাটিংয়ের প্রতিভা আমার রয়েছে। দলের দরকারে ২০-২৫ রান করতে পারলে খুশি হই। আরও পরিশ্রম করতে হবে আমাকে। ব্যাটে অবদান রাখতে পারলে ভাল লাগবে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন