Advertisement
২৭ এপ্রিল ২০২৪

মেসিকে রোখার ছক কষে নেমেছিলেন মদ্রিচরা

আর্জেন্টিনার এক টিভি চ্যানেলকে মদ্রিচ বলেন, ‘‘মেসিদের খারাপ ফর্ম ও ফল আমাদের পারফরম্যান্সের জন্য।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুন ২০১৮ ০৪:৩২
Share: Save:

লিয়োনেল মেসিকে যে বল ধরতেই দেবেন না, সেই শপথ নিয়েই মাঠে নেমেছিল ক্রোয়েশিয়া। তিন গোলে জেতার পরে এ কথাই জানালেন তাদের অধিনায়ক লুকা মদ্রিচ। প্রথম ম্যাচে যেখানে মেসি গোলে ১১টি শট নিয়েছিলেন, সেখানে বৃহস্পতিবার তাঁকে একটির বেশি শটই নিতে দেয়নি ক্রোয়েশিয়া।

আর্জেন্টিনার এক টিভি চ্যানেলকে মদ্রিচ বলেন, ‘‘মেসিদের খারাপ ফর্ম ও ফল আমাদের পারফরম্যান্সের জন্য। আমরা মেসিকে বল পেতেই দেব না, সেই শপথ নিয়েই নেমেছিলাম।’’ ম্যাচের পরিসংখ্যানই বলে দিচ্ছে, মেসিকে আটকানোর সব রকম ছক কষেই নেমেছিলেন ইভান রাকিতিচরা। পেনাল্টি এরিয়ায় মেসি বল ছুঁতে পেরেছেন দু’বার। আগের ম্যাচে যার সংখ্যা ছিল ৯। আইসল্যান্ডের বিরুদ্ধে অ্যাটাকিং থার্ডে যেখানে তাঁকে ৪৫টি পাস দেওয়া হয়েছিল, সেখানে বৃহস্পতিবার তাঁকে মাত্র দশটি পাস রিসিভ করতে দেন মদ্রিচরা।

তিনি বলেন, ‘‘মেসি অসাধারণ ফুটবলার হতে পারে। কিন্তু ফুটবল মাঠে একা গোল করা যায় না। ওর কাছে বল আসার রাস্তাটা বন্ধ করে দেওয়ায় শুরুতে (হাভিয়ের) মাসচেরানো পাসই দিতে পারছিল না। পরে আমরা ছন্দ পেয়ে যেতে আমরাই ভাল খেলতে শুরু করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE