Advertisement
১১ মে ২০২৪
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ
Football

সুয়ারেস ছন্দে, মিশর নিয়ে চিন্তিত অস্কার

উজবেকিস্তানের বিরুদ্ধে দলের জয়ে খুশি হলেও উচ্ছ্বসিত নন উরুগুয়ে কোচ অস্কার তাবারেস

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জুন ২০১৮ ০৫:২৮
Share: Save:

উরুগুয়ে ৩ • উজবেকিস্তান ০

বিশ্বকাপে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে লুইস সুয়ারেস বনাম মহম্মদ সালাহ দ্বৈরথ দেখা যাবে কি না তা এখনও স্পষ্ট নয়। তবে বিশ্বকাপের জন্য বার্সেলোনা তারকা যে তৈরি, বৃহস্পতিবার রাতে উজবেকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেই বুঝিয়ে দিয়েছেন।

উজবেকিস্তানের বিরুদ্ধে ৩২ মিনিটে গোল করে উরুগুয়েকে এগিয়ে দেন জিয়োরেয়ান দে আরাসকায়েতা। ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সুয়ারেস। ৭৩ মিনিটে গোল করেন হোসে মারিয়া হিমেনেস। তবে গোল পাননি আর এক তারকা এদিনসন কাভানি। মিশর ছাড়া বিশ্বকাপে উরুগুয়ের সঙ্গে একই গ্রুপে আছে আয়োজক দেশ রাশিয়া ও সৌদি আরব।

উজবেকিস্তানের বিরুদ্ধে দলের জয়ে খুশি হলেও উচ্ছ্বসিত নন উরুগুয়ে কোচ অস্কার তাবারেস। তিনি ব্যস্ত মিশর ম্যাচের প্রস্তুতিতে। ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে তাবারেস বলেছেন, ‘‘প্রস্তুতি ম্যাচের ফল আমার কাছে একেবারেই গুরুত্বপূর্ণ নয়। ফুটবলাররা কী অবস্থায় আছে সেটাই এই ম্যাচগুলোয় দেখতে চেয়েছিলাম।’’

বিশ্বকাপের প্রথম ম্যাচে তাঁর প্রধান উদ্বেগ যে মিশরের কোচ হেক্টর কুপারকে নিয়ে, গোপন করেননি। ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে তাবারেস বলেছেন, ‘‘হেক্টর অসাধারণ কোচ। ২০০০ সালে উয়েফা ওকে সেরা কোচের সম্মান দিয়েছিল। ওঁকে গুরুত্ব দিতেই হবে।’’

জিতল জার্মানি: বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রিয়ার কাছে হারের পরে ঘুরে দাঁড়াল জার্মানি। ওয়াকিম লো-র দল শুক্রবার সৌদি আরবকে হারাল ২-১। ম্যাচের শুরুতে ঠিমো ওয়ার্নার এগিয়ে দেন জার্মানিকে। প্রথমার্ধের শেষ দিকে ওম হসওয়াইয়ের আত্মঘাতী গোলে ২-০ এগিয়ে যায় জার্মানি। দ্বিতীয়ার্ধের অন্তিম লগ্নে সৌদি আরবের হয়ে ব্যবধান কমান আল জাসসাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football FIFA World Cup 2018 Uruguay Luis Suarez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE