• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এশিয়ান গেমসের আগে স্পনসর পেল ভারতের কুস্তিগীররা

Wrestling
কুস্তি ফেডারেশনের স্পনসরের অনুষ্ঠানে। ছবি: ফেডারেশনের তরফে।

এশিয়ান গেমসের আগে সুখবর ভারতীয় কুস্তি ফেডারেশনের। স্পনসর পেল ভারতীয় কুস্তি দল। এশিয়ান গেমসের আগে এই স্পনসর ভারতীয় কুস্তি দলকে উৎসাহিত করবে এটাই স্বাভাবিক। স্পনসরের হাত ধরে এ বার ভারতীয় কুস্তিতে ঢুকে পড়ল টাটা মোটরস। এই সংস্থার ভারতীয় রেসলিং ফেডারেশনের সঙ্গে যাত্রা শুরু হচ্ছে ২০১৮ জাকার্তা এশিয়ান গেমস দিয়। আপাতত চুক্তি হয়েছে ২০২১ পর্যন্ত। তার মধ্যে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ। এ ছাড়া ২০২০তে রয়েছে সব থেকে বড় ইভেন্ট অলিম্পিক। এর সঙ্গে থাকবে আরও বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট।

দীর্ঘদিন ধরেই এই সংস্থা বিভিন্ন ক্রীড়া ক্ষেত্রে নিজেদের ভূমিকা রেখে চলেছে। এ বার রেসলিং সংস্থার সঙ্গে চুক্তির সুবাদে মোট ৫০ জন মহিলা ও পুরুষ কুস্তিগীরকে স্পনসর করবে এই সংস্থা। এ দিন নতুন স্পনসরের লোগো লাগানো জার্সিও উদ্বোধন করা হল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অলিম্পিকে পদক প্রাপ্ত সুশীল কুমার, যোগেশ্বর দত্ত, সাক্ষী মালিক, গীতা ফোগ। এ ছাড়া ছিলেন বজরং ফোগত, সন্দীপ তোমার, পুজা ধান্দা ও সত্যওয়ার্থ কাদিয়ান।

অলিম্পিয়ান সুশীল কুমার বলেন, ‘‘এই চুক্তি ভারতীয় কুস্তির উন্নতিতে কাজে লাগবে। সাফল্য এলে স্পনসর আসবে। ভারতীয় রেসলিং ফেডারেশন এই চুক্তি করে ভাল কাজ করেছে। আমি আমার সতীর্থদের জন্য খুশি।’’ সাক্ষী মালিক এর সঙ্গে জুড়ে দেন, ‘‘পর পর তিনটি অলিম্পিকে আঅমরা পদক জিতেছি। মহিলা কুস্তিগীররাও সাফল্য পাচ্ছে। টাটা মোটরের মতো স্পনসর আসাটা কুস্তি ফেডারেশনের জন্য় দারুণ ব্যাপার।’’

আরও পড়ুন
নো-বল করে বিখ্যাত হয়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজের কটরেল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন