Advertisement
২৬ এপ্রিল ২০২৪

সুনীলই অধিনায়ক কি না বলছেন না কনস্ট্যান্টাইন

শুধু আই লিগ নয়। ভারতের নতুন জাতীয় কোচ স্টিভন কনস্ট্যান্টাইন জাতীয় দল গড়বেন গোটা দেশের ঘরোয়া লিগ থেকে উঠে আসা প্রতিভাদের নিয়ে। দ্বিতীয় বার জাতীয় দলের দায়িত্ব নিয়ে এ দিন তাঁর প্রথম সাংবাদিক সম্মেলনে এ কথাই জানিয়ে দিলেন সুনীল ছেত্রীদের নতুন কোচ। বলে দিলেন, ভাল জাতীয় দল গড়তে চাই স্থায়ী জাতীয় ক্যালেন্ডার। ফেডারেশনকে মরসুমের শুরুতে যে ক্যালেন্ডার বানিয়ে ফেলতে হবে।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৫ ০২:৪৪
Share: Save:

শুধু আই লিগ নয়। ভারতের নতুন জাতীয় কোচ স্টিভন কনস্ট্যান্টাইন জাতীয় দল গড়বেন গোটা দেশের ঘরোয়া লিগ থেকে উঠে আসা প্রতিভাদের নিয়ে। দ্বিতীয় বার জাতীয় দলের দায়িত্ব নিয়ে এ দিন তাঁর প্রথম সাংবাদিক সম্মেলনে এ কথাই জানিয়ে দিলেন সুনীল ছেত্রীদের নতুন কোচ। বলে দিলেন, ভাল জাতীয় দল গড়তে চাই স্থায়ী জাতীয় ক্যালেন্ডার। ফেডারেশনকে মরসুমের শুরুতে যে ক্যালেন্ডার বানিয়ে ফেলতে হবে। তাঁর যুক্তি, এটা না হলে ফুটবলাররা চোটমুক্ত হওয়ার সময় পাবে না। এই বিষয়ে ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল্ল পটেলের সঙ্গে কথা বলেছেন স্টিভন।

জাতীয় দলের দায়িত্ব নিয়েই তিন দিনের জন্য গোয়ায় উড়ে গিয়েছিলেন স্টিভন। সেখান থেকে ইংল্যান্ডের বাড়িতে। এ দিন সাংবাদিকদের সঙ্গে কথা বলার ফাঁকে জানিয়ে দেন, প্রাক অলিম্পিক কোয়ালিফাইং রাউন্ডে নেপালের বিরুদ্ধে খেলার আগে গুয়াহাটিতে জাতীয় শিবির শুরু করতে চান ৪ মার্চ থেকে। তার আগে ২৭ ও ২৮ ফেব্রুয়ারি পুণেতে আই লিগের দুটি ম্যাচ দেখবেন স্টিভন। ২৯ ফেব্রুয়ারি যাবেন গোয়ায়। সেখানেও কিছু আই লিগের ম্যাচ দেখে জাতীয় শিবিরে যোগ দেবেন।

তাঁর টিমে অধিনায়কের আর্ম ব্যান্ড কে পাবেন, তা নিয়ে স্টিভন শুধু বলেছেন, “আমার দলে সবাই অধিনায়ক হতে পারে।” প্রথম যখন ভারতীয় দলের দায়িত্বে ছিলেন তখন ভারতের সেরা র‌্যাঙ্কিং ছিল ১০৯। সে প্রসঙ্গে স্টিভন বলেন, “সেটা দশ-বারো বছর আগের কথা। তখন ভারতীয় ফুটবলের পরিকাঠামো বলতে প্রায় কিছুই ছিল না। আইএসএলের দৌলতে ভারতীয় ফুটবলে পরিকাঠামো থেকে পরিবেশ এখন সম্পূর্ণ বদলে গেছে। তাই দুটো সময়ের তুলনা করাটা বোকামি।”

এ দিকে, এ দিনই ফেডারেশনের সঙ্গে মউ সই করল জাপান ফুটবল অ্যাসোসিয়েশন। ২০১৭ অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের আগে ভারতীয় দল জাপানে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sunil chhetri stephen constantine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE